২৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১৪:২৮

শিশু হত্যায় পরকীয়া প্রেমিকের মৃত্যুদণ্ড ও আমৃত্যু মায়ের

নারায়ণগঞ্জ প্রতিনিধি

শিশু হত্যায় পরকীয়া প্রেমিকের মৃত্যুদণ্ড ও আমৃত্যু মায়ের

ফাইল ছবি

নারায়ণগঞ্জের ফতুল্লায় পরকীয়া প্রেমের জেরে এক বছরের শিশু মরিয়ম হত্যা মামলায় পরকীয়া প্রেমিককে মৃত্যুদণ্ড ও মায়ের আমৃত্যু মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। 

একই সাথে উভয়কে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং অপর একটি ধারায় দুইজনকে ৭ বছরের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। 

রবিবার দুপুরে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচার উম্মে সরাবন তহুরা এ রায় প্রদান করেন। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামালপুরের মাদারগঞ্জ এলাকার লিচু আকন্দের ছেলে সোলাইমান ও আমৃত্যুদণ্ডপ্রাপ্ত শিশুর মা পটুয়াখালীর গলাচিপার এলাকার নয়া হওলাদারের মেয়ে বিলকিস।

এ বিষয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মাকসুদা আহমেদ জানান, ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি ফতুল্লায় নন্দলালপুর এলাকার বেকারী গলি থেকে এক বছর বয়সী অজ্ঞাত এক শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধারের তিনদিন পর পুলিশ বাদী হয়ে অজ্ঞাত দম্পতির বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করে। পরে শিশুটি শনাক্ত করে মায়ের খালার জবানবন্দীর প্রেক্ষিতে পরকীয়া প্রেমিক সহ মাকে গ্রেফতার করে পুলিশ। দীর্ঘ তদন্ত শেষে ১৩ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত এ রায় ঘোষণা করেন। এ রায়ে সন্তোষ প্রকাশ ও উচ্চ আদালতেও যেন এ রায়টি বহাল থাকে দাবি করেন তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর