২৭ মার্চ, ২০২৩ ১১:৫৯

রমজানে প্রথম কর্মদিবসে রাজধানীতে তীব্র যানজট, ভোগান্তিতে নগরবাসী

অনলাইন ডেস্ক

রমজানে প্রথম কর্মদিবসে রাজধানীতে তীব্র যানজট, ভোগান্তিতে নগরবাসী

সোমবার দুপুরে রাজধানীর কুড়িল-বিশ্বরোড় এলাকা থেকে ছবিটি তোলা। ছবি: বাংলাদেশ প্রতিদিন

রমজানের প্রথম কর্মদিবসে রাজধানীর বিভিন্ন সড়কে সকাল থেকে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে কর্মব্যস্ত মানুষের সংখ্যাও। গত শুক্রবার রোজা শুরু হলেও সাপ্তাহিক ও সরকারি ছুটি মিলিয়ে রবিবার পর্যন্ত রাজধানীর সড়কগুলো ছিল অনেকটাই ফাঁকা। আজ সোমবার সরকারি বেসরকারি অফিস, আদালত, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় একসাথে খোলায় সড়কে দেখা যায় তীব্র যানজট। 

তীব্র যানজটে গন্তব্যে যেতে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। একই জায়গায় দীর্ঘ সময় আটকে থেকে সময় পার করতে হচ্ছে। অফিসগামীরা বলছেন, ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকতে হচ্ছে। কখনোই সময়মতো কোথাও যেতে পারি না।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও ভয়ঙ্কর রূপ ধারণ করে যানজট। শুধু মিরপুর সড়কেই দেখা যায়, টেকনিক্যাল থেকে কল্যাণপুর, শ্যামলী হয়ে আসাদগেট আসতেই যেন ঘণ্টা পার। সামনের দিনে ঈদের কেনাকাটা শুরু হলে পরিস্থিতি আরও তীব্র রূপ ধারণ করার শঙ্কা সবার মনে। এছাড়া ফার্মগেট, বাড্ডা, বিমানবন্দর রোডেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

ভুক্তভোগীরা বলছেন, ঢাকা শহরের যানজট প্রতিনিয়তই বাড়ছে। এখন আর সকাল, বিকাল বা গভীররাত বলে কোন কথা নেই সব সময় যানজট। আর এই অবস্থা থেকে উত্তরণের কোন পথও খোঁজা হচ্ছে না। এতে করে আমাদের মতো সাধারণ মানুষের ভোগান্তি বাড়ছে।

ভিক্টর বাসের চালক আব্দুর রাজ্জাক বলেন, আমরা নিরূপায়। রজমানের শুরুতেই যদি এমন হয় তাহলে সামনের দিনগুলো তাহলে আর কত যানজট হবে, ভাবতে পারি না।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর