২৮ মে, ২০২৩ ২২:২৯

সাভারে ছিনতাই হওয়া ২৫ লাখ টাকার ১১ লাখ উদ্ধার

সাভার প্রতিনিধি:

সাভারে ছিনতাই হওয়া ২৫ লাখ টাকার ১১ লাখ উদ্ধার

সাভারে দিনে দুপুরে ছিনতাই হওয়া ২৫ লাখ টাকার মধ্যে ১১ লাখ টাকা ২১ দিন পরে উদ্ধার করেছে পুলিশ। এঘটনায় পেশাদার তিন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। রবিবার দুপুরে সাভার মডেল থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান রিপন। 

পুলিশ সুপার বলেন, চলতি মাসের ৭ তারিখে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের উলাইল থেকে ইসলামি ব্যাংক এজেন্টেস ব্যাংকিং শাখার প্রায় ২৫ লক্ষ টাকা ছিনতাই করেন একদল ছিনতাইকারী। এসময় টাকা ছিনিয়ে নেওয়ার পর ছিনতাইকারীরা দ্রুত গতিতে প্রাইভেটকারে করে পালিয়ে যায়। পরে ইসলামি ব্যাংক এজেন্টেস ব্যাংকিং শাখা কর্তৃপক্ষ সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ রাতে উন্নত প্রযুক্তি ব্যবহার করে নারায়ণগঞ্জ ও পটুয়াখালি জেলায় অভিযান পরিচালনা করে ছিনতাইকারী শিমুল, তাওহিদ ইসলাম ও জসিম উদ্দিনকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া ২৫ লাখ টাকার মধ্যে ১১ লাখ টাকা উদ্ধার করা হয়। 

পুলিশ আরও জানায়, পেশাদার এই ছিনতাইকারীদের নামে ঢাকাসহ বিভিন্ন থানায় নানা অপরাধে একাধিক মামলা রয়েছে। দুপুরে আসামিদের সাত দিনের রিমান্ডের আবেদন করে আদালতে প্রেরণ করে পুলিশ। 

গত কয়েক দিন ঘুরে জানা গেছে, রাজধানীর অধিকাংশ সড়কে পুলিশের তল্লাশিচৌকি ও টহল না থাকায় ভোরবেলা বাসস্টেশন, লঞ্চ টার্মিনাল ও রেলস্টেশন থেকে আসা যাত্রীরা ছিনতাইকারীদের কবলে পড়ছে। সাভারের কলমা এলাকার সোহেল রানা বলেন, রাতে সিএন্ডবি এলাকায় পুলিশের তল্লাশি চৌকি কিংবা টহল দেখা যায় না। তখন এ এলাকা ছিনতাইকারীদের অভয়ারণ্যে পরিণত হয়। গত ২ দিন আগে থেকে পোশাক শ্রমিককে হত্যা করে সব মালামাল নিয়ে যায় ছিনতাইকারীরা। 

বিশ্ব মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন ফাউন্ডেশনের সহ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, সাভার ও আশুলিয়ার প্রতিদিন ছিনতাইকারীদের হাতে একের পর প্রাণহানির ঘটনা উদ্বেগজনক। ছিনতাইকারীদের গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করতে হবে। এতে তাদের সহযোগীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হলে অপরাধপ্রবণতা কমে আসবে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর