মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৪ ০০:০০ টা

আবুল কালাম আজাদ বাসস\\\'র এমডি ও প্রধান সম্পাদক

আবুল কালাম আজাদ বাসস\\\'র এমডি ও প্রধান সম্পাদক

প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদকে সরকার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বাসসের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ করেছে। গতকাল সোমবার জনপ্রশাসনের এক প্রজ্ঞাপনে একথা জানানো হয়। তিন বছরের জন্য সচিব পদমর্যাদায় তাকে এই নিয়োগ দেয়া হয়েছে।

আবুল কালাম আজাদ ২০০৯ সাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগে তিনি ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে প্রেস মিনিস্টার ছিলেন। ২০০২ সালে দেশে ফিরে তিনি আওয়ামী লীগ সভানেত্রী ও তত্কালীন সংসদে বিরোধী দলীয় নেতা শেখ হাসিনার প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। তিনি ঊনসত্তরের গণঅভ্যুত্থানের সময় গঠিত সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের ঢাকা বিভাগীয় কোষাধ্যক্ষ এবং স্বাধীনতার পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।

১৯৭৩ সালে তিনি দৈনিক ইত্তেফাকে সাব-এডিটর হিসেবে সাংবাদিকতা শুরু করেন। পেশাগত দায়িত্বপালনকালে তিনি ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সভাপতি ও মহাসচিব এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও সিনেট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, পিআইবি ও প্রেস কাউন্সিলের সদস্য ছিলেন তিনি। তিনি বর্তমানে বঙ্গবন্ধু পরিষদের জাতীয় কমিটির সদস্য এবং মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি।

সর্বশেষ খবর