শিরোনাম
প্রকাশ : সোমবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১০ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:১৭

অসুস্থতা বাড়লেও খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়া হচ্ছে না : রিজভী

নিজস্ব প্রতিবেদক

অসুস্থতা বাড়লেও খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়া হচ্ছে না : রিজভী

কারান্তরীণ বেগম খালেদা জিয়ার চিকিৎসার দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘অসুস্থতা দিন দিন বাড়লেও তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে না। চোখে প্রচ  ব্যথা, পা ফুলে গেছে, হাঁটতে পারছেন না। নির্যাতন সহ্য করতে গিয়ে তার আগের অসুস্থতা এখন আরও গুরুতর রূপ ধারণ করেছে। এ রকম শারীরিক অসুস্থতার মধ্যেও অমানবিকভাবে কারাগারের ভিতরে স্থাপিত ছোট্ট অপরিসর কক্ষের আদালতে তাকে ঘন ঘন হাজির করা হচ্ছে। তাকে আদালতে হাজির করার নামে টানাহেঁচড়া করে নির্যাতন করা হচ্ছে।’ সংবাদ সম্মেলনে চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয়  নেতা মুনির হোসেন, সেলিম রেজা হাবিব উপস্থিত ছিলেন। খালেদা জিয়াকে মুক্তি দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘মিথ্যা দ  দিয়ে তাকে নির্বাচন থেকে দূরে রাখার সাধ পূর্ণ করলেন, এবার মুক্তি দিন। প্রধানমন্ত্রী আপনি  দেয়ালের ভাষা পড়ুন, চারদিকে মানুষ চোখে-মুখে কী বলছে, বোঝার চেষ্টা করুন। পৃথিবীটা ক্ষণিকের, কিন্তু কর্মফল অনন্তকালের। এখনো সময় আছে, এবার খালেদা জিয়াকে মুক্তি দিন।’

খালেদা জিয়ার কারাগারে যাওয়ার এক বছর পূর্তিতে শনিবার চট্টগ্রাম, হবিগঞ্জ, নারায়ণগঞ্জ, জয়পুরহাটসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপির প্রতিবাদ কর্মসূচিতে পুলিশের বাধা এবং বরিশালের ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিনকে গ্রেফতারের নিন্দা জানান রিজভী।

৩০ ডিসেম্বরের ভোটে অনিয়মের ঘটনায় নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি জানিয়ে রিজভী বলেন, কথাবার্তা হচ্ছে, এখনো চূড়ান্ত হয়নি। মামলায় যাব কি যাব না, কীভাবে যাব, সব আসন থেকে যাব কি না, এটা আলাপ-আলোচনার মধ্যেই আছে। চূড়ান্ত সিদ্ধান্ত হলে আমরা গণমাধ্যমকে জানিয়ে দেব।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর