শিরোনাম
প্রকাশ : বুধবার, ১ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১ মে, ২০১৯ ০১:৩৮

সুরের উন্মাদনা বসুন্ধরায়

সাংস্কৃতিক প্রতিবেদক

সুরের উন্মাদনা বসুন্ধরায়
গান পরিবেশন করেন মাকসুদ -বাংলাদেশ প্রতিদিন

সংগীতাঙ্গনে পথচলার চার দশক পূর্ণ করেছে ব্যান্ড দল ফিডব্যাক। সুদীর্ঘ এই পথচলাকে স্মরণীয় করে রাখতে ভক্ত ও দলের সদস্যদের নিয়ে মিলনমেলার আয়োজন করেছে এই ব্যান্ড দলটি। গতকাল রাতে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার রাজদর্শন হলে অনুষ্ঠিত হয় ‘ফোর ডিকেডস অব ফিডব্যাক’ নামের এই কনসার্ট। ফিডব্যাকের পাশাপাশি আনন্দঘন এই সুরের আসরে মাইলস, দলছুট, আর্টসেল ও ওয়ারফেইজও ফিডব্যাকের জনপ্রিয় গানগুলো পরিবেশন করে। ফিডব্যাকের সেই প্রথম লাইনআপ নিয়ে ‘ভিনটেজ’ শিরোনামের সেগমেন্টের অংশ হিসেবে সন্ধ্যা ৬টায় শুরু হয় এই কনসার্ট। এ সময় মঞ্চে আসেন ফুয়াদ নাসের বাবু, মাকসুদ,  রোমেল খান, সেলিম হায়দার, মন্টু। প্রথম লাইন আপ নিয়ে শুরুতেই ফিডব্যাক গেয়ে শোনায় তাদের প্রথম রেকর্ড করা গান ‘একদিন  সেইদিন’। এরপর ওয়ারফেইজ গেয়ে শোনায় ফিডব্যাকের বিখ্যাত ‘মৌসুমী’ সিরিজের দুটি গান। মাইলস পরিবেশন করে ফিডব্যাকের ‘টেলিফোনে ফিসফিস’ গানটি। এরপর আর্টসেল গেয়ে শোনায় ফিডব্যাকের জনপ্রিয় গান ‘জন্মেছি এই বাংলাদেশে’। সুরের উন্মাদনা এ সময় সমগ্র বসুন্ধরাকে টালমাটাল করে তোলে।

নব্বই দশকের ব্যান্ডের সেই উন্মাদনা ও তারুণ্যের ক্রেজ ছড়িয়ে পড়ে সমগ্র মিলনায়তনে। আর্টসেলের পরিবেশনা শেষে উপস্থাপিকা এলিটা করিমের আহ্বানে মঞ্চে আসেন ফিডব্যাকের সঙ্গে থাকা বিভিন্ন সময়ের সদস্যরা। মঞ্চে আসেন কনসার্টের পৃষ্ঠপোষক প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াস মৃধাসহ আয়োজনের অন্যান্য সহযোগী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

এরপর ফিডব্যাক তাদের বিভিন্ন সময়ের জনপ্রিয় গানগুলো পরিবেশন করে। বাপ্পা মজুমদারের ‘দলছুট’ এর সদস্যদের কণ্ঠে ফিডব্যাকের কয়েকটি জনপ্রিয় গানের পরিবেশনার মধ্য দিয়ে উন্মাদনায় ভরা এই সুরের আসরের সমাপ্তি ঘটে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর