Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১০ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৯ মে, ২০১৯ ২৩:৩৪

ইফতার বাজার

রকমারি পণ্যে সেজেছে বরিশাল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

রকমারি পণ্যে সেজেছে বরিশাল
বরিশাল নগরীর একটি রেস্তোরাঁয় ইফতার কিনতে ভিড় -বাংলাদেশ প্রতিদিন

প্রতি বছরের ন্যায় এবারও জমজমাট বরিশালে ইফতারির বাজার। মুসল্লিরা বিকাল থেকেই ভিড় করেন ইফতারির বাজারে। কিনে নেন পছন্দের বাহারি ইফতার সামগ্রী। বরিশালের ইফতারির বাজারে প্রথম দিকে পাওয়া ইফতার সামগ্রী সতেজ এবং মান সম্পন্ন বলে খুশি ক্রেতারা। দাম নিয়েও মাথাব্যথা নেই তাদের। এদিকে ক্রেতাদের সেরাটা দেওয়ার চেষ্টার কথা জানিয়েছেন বিক্রেতারা।  রমজানের প্রথম দিন পুরো বরিশাল নগরীর ছিল ইফতারির বাজার। প্রধান প্রধান সড়ক, এমনকি শাখা এবং অলিগলি সড়কেও বসেছিল বাহারি ইফতারির পসরা। শাখা কিংবা অলিগলির দোকানে ছোলা বুট, পিয়াজু, চপ, বেগুনিসহ ছিল নানা আয়োজন। তবে সামর্থ্যবানরা ছুটেছে অভিজাত, নামি-দামি ইফতারির বাজারে। নামি-দামি ব্র্যান্ডের ইফতারিতে আস্থা ক্রেতাদের। তবে প্রথম এবং গতকাল দ্বিতীয় দিন অভিজাত প্রতিষ্ঠানের ইফতার নিমিষেই শেষ হয়ে যাওয়ায় অনেকেই পছন্দের ইফতারি কিনতে না পেরে নিরাশ হয়ে ফিরে যান।

বরিশালের ঐহিত্যবাহী নাজেমস-এর পরিচালক রাকিবুর রহমান জানান, তারা ক্রেতাদের মান সম্মত নতুন নতুন ইফতার সামগ্রী উপহার দিতে চান। গরুর কালোভুনা, হালিম, ফিরনি, জর্দা, মুরগি মাসাল্লাম, আস্তো খাশির রানসহ নতুন অনেক ইফতার সামগ্রীর কথা বলেন তিনি। বাজারে গরুর মাংসের দাম না বাড়লেও নাজেমস ইফতারিতে গরুর কালোভুনা প্রতি কেজিতে ১০০ টাকা বেড়েছে।

এভাবে প্রতিটি ইফতারি পণ্যের দাম বাড়লেও এ নিয়ে ক্রেতাদের তেমন মাথাব্যথা নেই। তারা শুধু ইফতারির গুণগত মান নিশ্চিত করার দাবি জানিয়েছেন।

নগরীর হেমায়েত উদ্দিন রোডের আল-জামিয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের পরিচালক মো. শাহজাহান পালোয়ান জানান, পুরনো ইফতার সামগ্রীর সঙ্গে এবার শাহী জিলাপি, রেশমি জিলাপিসহ বেশ কিছু ইফতারি সামগ্রীর সমাহার ঘটিয়েছেন। ক্রেতাদের নিত্যনতুন এবং মানসম্পন্ন ইফতার দেওয়ার চেষ্টা করছেন।

রমজানের প্রথম দিকে ফলের দোকানেও অতিরিক্ত ভিড় দেখা গেছে। হঠাৎ ক্রেতার চাপ বাড়ায় প্রতিটি ফলের দাম বেড়েছে কোনো কারণ ছাড়াই।

ইফতারির বাজার তদারকির দাবি জানিয়েছেন জেলা সচেতন নাগরিক কমিটির (সনাক) সহসভাপতি প্রফেসর শাহ সাজেদা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর