Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ জুন, ২০১৯ ২২:৩৯

স্বপ্নহীন মানুষ লক্ষ্যে পৌঁছতে পারে না : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বপ্নহীন মানুষ লক্ষ্যে পৌঁছতে পারে না : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রত্যেকের জীবনে স্বপ্ন থাকতে হয়। স্বপ্নহীন মানুষ কোনো দিন লক্ষ্যে পৌঁছতে পারে না। পৃথিবীর সব মানুষ স্বপ্ন দেখলেও সবার স্বপ্ন বাস্তবায়ন হয় না। কারণ তারা স্বপ্ন দেখার পাশাপাশি প্রচেষ্টা যুক্ত করে না।
গতকাল রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বেসরকারি বিশ্ববিদ্যালয় র‌্যাঙ্কিংয়ের তালিকায় নর্থ সাউথ শীর্ষে অবস্থান করায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আতিকুল ইসলাম। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম এ হাসেম। দিনব্যাপী অনুষ্ঠানমালায় আনন্দ শোভাযাত্রা, হিউম্যান ফ্ল্যাগ, আলোচনা সভা, ব্যান্ড শো ও সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন করা হয়।
 ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া ইতিমধ্যে কয়েকটি মামলায় জামিন পেয়েছেন। তার মাধ্যমে প্রমাণিত বাংলাদেশের আদালত অত্যন্ত স্বাধীনভাবে কাজ করছে। সুতরাং আইনি পথে হেঁটেই তাকে কারামুক্ত করতে হবে। আন্দোলনের কথা বলে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে জনগণ কখনই তাদের সে সুযোগ দেবে না। বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে যারা পড়ে তাদের টিউশন ফি দিতে হয়। দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ করে দিতে হবে। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ও বলেছে, এ ব্যাপারে তাদের কর্মসূচি রয়েছে। 


আপনার মন্তব্য