শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ জুন, ২০১৯ ২২:৪১

দুদকের জালে আটকে গেলেন সেই আমিন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

দুদকের জালে আটকে গেলেন  সেই আমিন

নিহত বলে প্রচারিত এবং চট্টগ্রামের পতেঙ্গা থেকে উদ্ধার হওয়া শিক্ষার্থী তাসফিয়ার বাবা মো. আমিন (৪২) অবশেষে দুদকের জালেই আটকে গেছেন। তিনি টেকনাফের তালিকাভুক্ত একজন মাদক ব্যবসায়ী। প্রায় ৬ কোটি ৩৫ লাখ ৭৯ হাজার ৮৪ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩২ লাখ ২৯ হাজার ৩৫৩ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন এই অভিযোগে গতকাল চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানায় বাদী হয়ে মামলা করেন দুর্নীতি দমন কমিশন-দুদকের সমন্বিত জেলা কার্যালয়-২-এর উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন। একই সঙ্গে মো. আমিনের স্ত্রীকেও নোটিস পাঠানো হয়।

ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) মো. জহির হোসেন বলেন, মামলার এজাহারে আমিনের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে। এ ছাড়া আমিন দাখিল করা সম্পদ বিবরণীতে ৩২ লাখ ২৯ হাজার ৩৫৩ টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তির তথ্য ‘অসৎ উদ্দেশ্যে’ গোপন করেছেন বলেও মামলায় উল্লেখ করা হয়। তবে দুদক আইন, ২০০৪-এর ২৬ (২) ও ২৭(১) ধারায় মামলাটি করা হয়েছে বলে জানান তিনি।

জানা যায়, মোহাম্মদ আমিন কক্সবাজারের টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের ডেইলপাড়া এলাকার মোহাম্মদ আলীর ছেলে। তিনি বর্তমানে চট্টগ্রাম মহানগরের ও আর নিজাম রোডে সিডিএর আবাসিক এলাকায় বসবাস করেন। গত বছরের ২ মে পতেঙ্গা থেকে উদ্ধার হওয়া স্কুলশিক্ষার্থী তাসফিয়া আমিনের বাবা আমিন। আমিন মেয়ে হত্যার বিচার চেয়ে চট্টগ্রামে সংবাদ সম্মেলনও করেছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর