Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২০ জুন, ২০১৯ ০১:৩৬

রাজধানীতে বড় ধরনের কোনো অপরাধ নেই

---ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে বড় ধরনের কোনো অপরাধ নেই

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নজরদারির কারণে রাজধানীতে বড় কোনো অপরাধ নেই বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। গতকাল রাজধানীর উত্তরায় বাংলাদেশ ক্লাবে আয়োজিত ‘উত্তরা এলাকায় চলমান চক্রাকার বাস সার্ভিসের সেবার মান উন্নয়ন’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। ডিএমপি কমিশনার বলেন, সিটি করপোরেশন, পুলিশ ও সেক্টরভিত্তিক একটি করে টিম তৈরি করে শৃঙ্খলা ফেরানো সম্ভব। প্রয়োজনের অতিরিক্ত রিকশা সড়ক থেকে অপসারণ করা হবে। সেক্টরভিত্তিক রিকশার রং করে দেওয়া হবে। সেখানে কোনটা কোন সেক্টরে চলবে সে নির্দেশনা থাকবে। ইজিবাইক ডিএমপিতে চলবে না। লেগুনা স্ট্যান্ড সরিয়ে নেওয়া হবে। অনুমতি ছাড়া নিয়ম না মেনে যারা গ্যারেজের জায়গায় বিউটি পারলার, দোকানপাট করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ফুটপাথ দখলমুক্ত রাখতে ডিএমপিপ্রধান বলেন, সিটির সহযোগিতা ও সেক্টরভিত্তিক কল্যাণ সমিতির সহযোগিতা নিয়ে ফুটপাথ মুক্ত করা সহজ হবে। এজন্য তাদের আন্তরিক সহযোগিতা দরকার। এ সময় ডিএনসিসি মেয়রকে অনুরোধ করে কমিশনার বলেন, ‘আপনার কাছে আমার অনুরোধ, অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।’ নাগরিক তথ্য সংগ্রহ সম্পর্কে তিনি বলেন, ‘এই পরিকল্পনা প্রধানমন্ত্রী আমাকে দিয়েছেন। নাগরিক তথ্য সেবার বাইরে কোনো বাড়ি যেন বাদ না পড়ে। ঘরে ঘরে গিয়ে তথ্য সংগ্রহ করছে পুলিশ।’

মতবিনিময় সভায় ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, উত্তরার প্রতিটি সেক্টরে কেবল লাইসেন্সধারী নির্দিষ্ট ইউনিফর্ম পরা রিকশাচালকরা রিকশা চালাতে পারবেন। এক মাসের মধ্যে নাগরিকরা ডিএনসিসির সেবাসংক্রান্ত যে কোনো তথ্য, অভিযোগ ইত্যাদি ৩৩৩ নম্বরের মাধ্যমে জানাতে পারবেন। ‘নগর’ অ্যাপও অল্প সময়ের মধ্যে চালু করা হবে।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সাহারা খাতুন এমপি উত্তরা এলাকায় নাগরিক সেবা নিশ্চিত করার জন্য মেয়রের প্রতি আহ্বান জানান।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর