বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯ ০০:০০ টা

সৌদি পৌঁছেছেন ৩২ হাজার ৩৩৭ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক

পবিত্র হজ পালনে গতকাল রাত পর্যন্ত সৌদি আরব পৌঁছেছেন ৩২ হাজার ৩৩৭ জন বাংলাদেশি হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার ৩৩৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ২৮ হাজার ৩ জন হজযাত্রী রয়েছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস পরিচালিত ৩৮টি ও সৌদি এয়ারলাইনস পরিচালিত ৪০টিসহ মোট ৭৮টি ফ্লাইটে তারা সৌদি পৌঁছান। গতকাল সরকারি ব্যবস্থাপনায় আগত নবম এবং দশম ফ্লাইটের সব হজযাত্রীরা মক্কা থেকে মদিনার উদ্দেশ্যে যাত্রা করেন। যাত্রাকালে

প্রশাসনিক দলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সংশ্লিষ্ট বাড়িতে উপস্থিত থেকে হজযাত্রীদের বিদায় জানান।

 গত ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে। শেষ ফ্লাইট ৫ আগস্ট। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট এবং শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর। এদিকে বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে গতকাল হজ অফিস মক্কার কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমানের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সরকারি ব্যবস্থাপনায় আগত হজযাত্রীদের মদিনা গমন, বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের চিকিৎসাসেবা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় অন্যান্যদের মধ্যে মক্কার মৌসুমি হজ অফিসার, কনসাল (হজ), প্রশাসনিক দলের সদস্যরা, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন। আলোচনায় হজযাত্রীদের সেবা কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে আলাদা আলাদা কমিটি গঠন করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর