শিরোনাম
প্রকাশ : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০৮

উত্তাল পাবলিক বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক

উত্তাল পাবলিক বিশ্ববিদ্যালয়

উপাচার্যের অনিয়ম-দুর্নীতি, ছাত্র সংগঠনের অন্তঃকোন্দলে উত্তাল হয়ে উঠেছে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো। গতকাল ইসলামী    বিশ্ববিদ্যালয় এবং গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আন্দোলন, অনশন অব্যাহত ছিল। আমাদের জেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের পাঠানো খবর-

ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে ক্যাম্পাস থেকে বিতাড়িত করেছেন দলের বিদ্র্রোহী    কর্মীরা। গতকাল সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিকাল সাড়ে ৪টার দিকে সাবেক ছাত্রলীগ নেতা ও বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন রাকিব। জিয়া হল মোড়ে রাকিবের কর্মীরা জড়ো হন। রাকিবের ক্যাম্পাসে ঢোকার বিষয়টি ছাত্রলীগের বিদ্র্রোহী গ্রুপের কর্মীরা জানতে পেরে দেশীয় অস্ত্র লাঠিসোঁটা নিয়ে হল থেকে বের হন। তারা মিছিল করে ক্যাম্পাস থেকে বের করে দেন সাধারণ সম্পাদককে।

এর আগে ৪০ লাখ টাকার বিনিময়ে সাধারণ সম্পাদক হয়ে আসার অডিও ফাঁস হলে ক্যাম্পাসে রাকিব-পলাশ কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘোষণার পর গতকালই প্রথম ক্যাম্পাসে প্রবেশ করেন রাকিব। এদিকে আজ ক্যাম্পাসে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছেন কমিটির নেতা ও বিদ্রোহীরা।

গোপালগঞ্জ : বশেমুরবিপ্রবিয়ে উপাচার্যের পদত্যাগ দাবিতে আমরণ অনশন কর্মসূচি ও আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। গতকাল বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে তাদের কর্মসূচি পালন করেন।

বৃহস্পতিবার শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবি নিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করেন। ওইদিন বিকালে আন্দোলনরত শিক্ষার্থীরা   আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করে প্রশাসনিক ভবনের  সামনে অবস্থান প্রণ। উপাচার্যের পদত্যাগ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি  চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর