শিরোনাম
প্রকাশ : বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১০ ডিসেম্বর, ২০১৯ ২৩:১৭

করদাতাদের হয়রানি করলে ব্যবস্থা : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

করদাতাদের হয়রানি করলে ব্যবস্থা : অর্থমন্ত্রী

কেউ করদাতাদের হয়রানি করলে নিজেই ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেছেন, আমরা কাউকে হয়রানি করব না। কেউ হয়রানি করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব। গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ-২০১৯ মতবিনিময় ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন অথর্মন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, ব্যবসায়ীদের জন্য আমার  দরজা-জানালা সবসময় খোলা। আমরা মানুষকে সেবা দেব, ভালোবাসা দেব। তিনি আরও বলেন, মনের মাধুরী মিশিয়ে সেবা দিয়ে ভালোবাসতে চাই। ভ্যাট আইনের সবকিছু আমার চেনাজানা। আমি সৌভাগ্যবান এ আইন বাস্তবায়ন করে চলছি। দেশের অর্থনীতি এখন অত্যন্ত শক্তিশালী উল্লেখ করে অর্থমন্ত্রী মুস্তফা কামাল বলেন, আপনাদের মধ্যে যাদের অবস্থা ভালো তারা কর দেবেন এটা আমার অনুরোধ। আমাদের ভালো কাজ করতে হবে। সবাই মেহেরবানি করে ভালো কাজে যুক্ত হন। লজ্জা থেকে মুক্তি পেতে কর দিন।

 ১০ কোটি টাকা আয় করে কর দেবেন না কেন? কর দিন।

এনবিআরের শুল্ক রপ্তানি ও বন্ড সদস্য সুলতান মো. ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনবিআরের শুল্ক নিরীক্ষা, আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান, মূসক নীতি সদস্য ড আবদুল মান্নান শিকদার, মূসক বাস্তবায়ন ও আইটি সদস্য মো. জামাল হোসেন, ঢাকা উত্তর ভ্যাট কমিশনারেটের কমিশনার জাকিয়া সুলতানা প্রমুখ।

অনুষ্ঠানে ২০১৭-১৮ অর্থবছরে সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী হিসেবে  ১৪৪ প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর