শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:০১

মাহফিলে যাওয়ার সময় নৌকাডুবি, মৃত ৪

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মাহফিলে যাওয়ার সময় নৌকাডুবি, মৃত ৪
নৌকাডুবিতে মৃত এক শিশুর লাশ উদ্ধার করেন ডুবুরিরা

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা থেকে কক্সবাজারের কুতুবদিয়া যাওয়ার পথে পৃথক দুটি নৌকা ডুবে শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। গতকাল সকালে বাঁশখালী উপজেলার জলকদর খাল এবং বঙ্গোপসাগরের মোহনায় এ নৌকাডুবির ঘটনা ঘটে। একটি নৌকা থেকে আরও দুজনকে অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে।

মৃত চারজন হলেন- বাঁশখালীর কাথারিয়া ইউনিয়নের দক্ষিণ বাগমারা গ্রামের মোহাম্মদ আক্কাস (২৮) ও প্রতিবেশী মো. মিনহাজ (১০), খানখানাবাদ ইউনিয়নের গণ্ডামারা গ্রামের আবদুল মালেক (৫০) ও আবদুল জলিল (৩২)। আহতরা হলেন- দক্ষিণ বাগামারা গ্রামের মো. বাবুল (৪০) ও আলী আকবর (১০)। তাদের উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, বাঁশখালীর কাথারিয়া ও খানখানাবাদ থেকে পৃথক দুটি নৌকায় করে দুদল লোক কক্সবাজারের কুতুবদিয়ায় মালেক শাহর ওরস মাহফিলে যাচ্ছিলেন।

এর মধ্যে একটি বঙ্গোপসাগরের মোহনার অদূরে জলকদর খালে গিয়ে অতিরিক্ত যাত্রীর চাপে উল্টে গিয়ে ডুবে যায়। ওই নৌকায় প্রায় ৭০ জনের মতো যাত্রী ছিলেন।

 ডুবে যাওয়ার সময় লাফিয়ে খালে পড়ে সাঁতার কেটে অনেক যাত্রী তীরে উঠতে সক্ষম হন। পরে স্থানীয়রা দুজনের মৃতদেহ উদ্ধার করেন। নৌকাডুবির পর আরও দুজনকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা।

 তাছাড়া খানখানাবাদ থেকে যাওয়া আরেকটি নৌকা জলকদর খাল পার হয়ে বঙ্গোপসাগরের মোহনায় গিয়ে ডুবে যায়। পরে স্থানীয়রা দুজনের মৃতদেহ উদ্ধার করেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর