শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৬ মার্চ, ২০২০ ২৩:৩৭

রাজধানীতে কাজ করছে ডিএমপির স্পেশাল টিম

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে কাজ করছে ডিএমপির স্পেশাল টিম

ঢাকায় করোনার আগাম প্রস্তুতি হিসেবে ৫০ জনের স্পেশাল টিম গঠন করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। যদি কভিড-১৯ মহামারী আকার ধারণ করে তাহলে এই টিম আক্রান্তদের হাসপাতালে আনা-নেওয়া, লাশ দাফনের কাজ করবে। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বুধবার এই সিদ্ধান্ত নেয় বলে জানা গেছে। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন সার্জেন্টের পোস্টটি মুহূর্তেই ভাইরাল হয় । দেশের প্রতি পুলিশের এই অকৃত্রিম ভালোবাসার প্রশংসা করতে থাকে সবাই। এর আগে ডিএমপির ৪৫০ পুলিশ কর্মকর্তাকে স্বেচ্ছায় এই টিমে যোগদানের আহ্বান করা হয়েছিল। যোগদানকারীদের পরিবারের মায়া ত্যাগ করে সিদ্ধান্ত নিতে বলা হয়েছিল। সেই আহ্বানে সাড়া দিয়ে ৪৫০ জনের সবাই একসঙ্গে নিজেদের প্রস্তুতির কথা জানান বলে জানা গেছে। 

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ইতিমধ্যে দেশে অনানুষ্ঠানিক লকডাউন শুরু হয়েছে। দেশে এ পর্যন্ত ৪৪ জন করোনা আক্রান্ত হলেও অনেক প্রবাসীর হদিস না পাওয়ায় এই সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। এমনকি দেশে মহামারী আকার ধারণও করতে পারে করোনাভাইরাস।

জানা গেছে, করোনা মহামারী আকার ধারণ করলে আক্রান্ত মানুষের হাসপাতালে আনা-নেওয়া করা, আক্রান্তের মৃত্যু হলে তাদের সৎকার করা। সর্বোপরি আক্রান্ত ব্যক্তির সব দায়িত্ব নেওয়ার প্রস্তুতির কথা জানানো হয়েছে স্পেশাল টিমকে।  

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর