শিরোনাম
প্রকাশ : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১ ডিসেম্বর, ২০২০ ২৩:২৫

প্রথম দফায় পৌর ভোট চট্টগ্রামে আসামিরাও প্রার্থী

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

দেশে প্রথম দফা পৌরসভা নির্বাচন আগামী ২৮ ডিসেম্বর। তফসিল অনুযায়ী এই তারিখে চট্টগ্রামের সীতাকু- পৌর নির্বাচন হতে যাচ্ছে। গতকাল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন মেয়র পদে ৩, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ এবং সাধারণ কাউন্সিলর পদে ৭১ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা। এই প্রার্থীদের মধ্যে ডাকাতি, গাড়ি ভাঙচুর, নাশকতা, হত্যা মামলাসহ প্রায় ৩৫টি মামলার আসামিও মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

জানা গেছে, বিএনপির কাউন্সিলর প্রার্থীদের বিরুদ্ধে সহিংসতা, গাড়ি ভাঙচুর, হত্যা মামলা রয়েছে। মনোনয়নপত্র জমা দেওয়া মামলার আসামিরা হলেন- সাবেক কাউন্সিলর রফিকুল আলম, যুবদল নেতা অমল চন্দ্র শীল কনক, শহীদুল আলম, আওয়ামী লীগ নেতা নুরুল আলম হত্যা মামলার আসামি মোহাম্মদ আলী প্রমুখ।

পৌর যুবদলের সাধারণ সম্পাদক ও ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী অমল চন্দ্র কনক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, দলের পক্ষ থেকে মনোনয়ন পেয়ে মনোনয়নপত্র জমা দিয়েছি। আমার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে, তাও উল্লেখ করেছি। এসব মামলা রাজনৈতিক ও যড়যন্ত্রমূলক। সব মামলায় জামিনে আছি। শেষ পর্যন্ত কি হয় জানি না। তবে সাধারণ মানুষ পরিবর্তন চায়।

এদিকে আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মী বলেন, মেয়র পদে একক প্রার্থী হওয়ায় কোন্দল কিছুটা কম। তবে কাউন্সিলর পদে একক প্রার্থী না হলে বড় ধরনের সহিংসতার আশঙ্কা করা হচ্ছে। বিএনপিতে একাধিক কাউন্সিলর প্রার্থী নেই বলে জানান তারা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর