শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১২ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১১ মার্চ, ২০২১ ২৩:২৩

বিজিবির শতকোটি টাকার মানহানি মামলার চার্জ গঠন ১৫ মার্চ

কক্সবাজার প্রতিনিধি

বিজিবির দায়ের করা শতকোটি টাকার মানহানি মামলার চার্জ গঠন আগামী ১৫ মার্চ। কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত গতকাল এই আদেশ দেয়। শুনানিতে অংশ নেন বাদী ও আসামি পক্ষের আইনজীবীরা। গত বছরের ৮ অক্টোবর টেকনাফে এনজিও ব্লাস্টের এক নারী কর্মীকে তল্লাশির পরিপ্রেক্ষিতে তিনি ধর্ষণের অভিযোগ আনেন। পরে সেই অভিযোগ অসত্য প্রমাণ হয়। দায়ের করা হয় শতকোটি টাকার মানহানি মামলা। বিজিবির প্রধান আইনজীবী সাজ্জাদুল করিম জানিয়েছেন, গতকাল এই মামলার চার্জ গঠনের দিন ধার্য ছিল। এটি পিছিয়ে আগামী ১৫ মার্চ পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

ব্লাস্টের কর্মীর পক্ষের প্রধান আইনজীবী জানান, আসামির জামিন বহাল রাখার আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন বহাল রেখেছে আদালত। একই সঙ্গে মামলা থেকে তাকে অব্যাহতির আবেদন করা হয়েছে। চার্জ গঠনের তারিখ পিছিয়ে আগামী ১৫ মার্চ পরবর্তী দিন ধার্য করা হলেও মামলা থেকে অব্যাহতি পাব বলে আশা করা হচ্ছে।

গত বছরের ৮ অক্টোবর টেকনাফ বিজিবি ২ ব্যাটালিয়নের দমদমিয়া চেকপোস্টে ব্লাস্টের এক নারী কর্মীকে তল্লাশি করা হয়। পরে ওই নারী বিজিবি সদস্যদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। এ নিয়ে দেশজুড়ে হইচই পড়ে যায়। কিন্তু স্বাস্থ্য পরীক্ষায় ধর্ষণের আলামত পাননি বলে প্রতিবেদন দেন চিকিৎসকরা। এর পরিপ্রেক্ষিতে গত ১০ নভেম্বর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে ওই নারীর বিরুদ্ধে শতকোটি টাকার মানহানির মামলা করে বিজিবি। এরপর ২২ নভেম্বর তদন্ত প্রতিবেদন দেয় টেকনাফ থানা পুলিশ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর