শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২২ মার্চ, ২০২১ ২২:৩৭

বিভিন্ন স্থানে মাস্কবিহীন লোকজনকে জরিমানা

করোনা মোকাবিলায় প্রশাসনের অভিযান

প্রতিদিন ডেস্ক

বিভিন্ন স্থানে মাস্কবিহীন লোকজনকে জরিমানা
করোনা সতর্কতায় বরিশাল নগরীর সদর রোডে গতকাল মাস্কবিহীন জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করে ভ্রাম্যমাণ আদালত -বাংলাদেশ প্রতিদিন
Google News

করোনা মোকাবিলায় দেশের বিভিন্ন স্থানে গতকালও পুলিশ তাদের অভিযান পরিচালনা করেছে। এদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ছাড়াও মাস্কবিহীন চলাফেরা করা লোকজনের মাঝে মাস্ক বিতরণ করা হয়। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বরিশাল : বরিশালে মাস্ক না পরায় ১৫ জনকে ২ হাজার ৮৫০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় মাস্কবিহীন জনসাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। অন্যদিকে সমাজসেবা অধিদফতরের উদ্যোগে করোনা জনসচেতনতায় প্রচার শুরু হয়েছে। জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার গতকাল সকালে মহানগরের সদর রোড অশি^নী কুমার হলের সামনে সমাজসেবা বিভাগের জনসচেতনতা কার্যক্রমের উদ্বোধন করেন।

করোনা সংক্রমণ থেকে রক্ষায় জনগণকে মাস্ক পরতে উদ্বুদ্ধকরণে গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের পৃথক চারটি ভ্রাম্যমাণ আদালত মহানগরের বিভিন্ন এলাকায় অভিযান চালায়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মারুফ দস্তগীরের ভ্রাম্যমাণ আদালত চৌমাথা ও বটতলায় অভিযান চালিয়ে মাস্কবিহীন পাঁচ ব্যক্তিকে ৯০০ টাকা জরিমানা করেন। অন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রাহাতুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত রূপাতলী অভিযান চালিয়ে চার ব্যক্তিকে ৯৫০ টাকা জরিমানা করেন। এ ছাড়া মহানগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশাত ফারাবী চারজনকে ৬০০ এবং রয়া ত্রিপুরা দুজনকে ৪০০ টাকা জরিমানা করেন।

নাটোর : করোনা সংক্রমণ পরিস্থিতির ঊর্ধ্বমুখী প্রবণতা রোধে নাটোর শহরে মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ। মাস্ক ব্যবহার নিশ্চিত করতে শহরের প্রবেশদ্বারের তিনটি স্থানে চেকপোস্ট স্থাপন করেছে জেলা পুলিশ। শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করতে নাটোরে দ্বিতীয় দিনের মতো গতকাল অভিযান পরিচালনা করেছে জেলা পুলিশ। জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহার নেতৃত্বে যানবাহনে অভিযান পরিচালনা করে পুলিশ। এ সময় যাদের মুখে মাস্ক নেই তাদের মাস্ক বিতরণ করা হয়। পাশাপাশি মাস্ক না থাকায় বেশ কয়েকটি যানবাহনের বিরুদ্ধে মামলা দেয় ট্রাফিক বিভাগ। দুপুরে শহরের বড় হরীশপুর বাইপাস এলাকায় বিভিন্ন যানবাহনে এ অভিযান পরিচালনা করে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাস থেকে সুরক্ষায় পথচারীদের মধ্যে জেলা পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল দুপুরে করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধে সচেতনতার অংশ হিসেবে শহরের আধুনিক পৌর সুপার মার্কেট, সিটি সেন্টারের সামনে, মসজিদ রোডসহ বিভিন্ন এলাকায় মাস্ক বিতরণ করা হয়।

কলাপাড়া (পটুয়াখালী) : কুয়াকাটায় পর্যটকদের সচেতন করতে সৈকতে প্রচার চালিয়েছে ট্যুরিস্ট পুলিশ। এ সময় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। এ ছাড়া পর্যটকদের সচেতন থাকার জন্য সৈকত জিরো পয়েন্টসহ বিভিন্ন মার্কেট ও দর্শনীয় স্থানে তারা মাইকিং করেন। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ এ কার্যক্রম চালায়।

বিশ্বনাথ (সিলেট) : ‘মাস্ক পরার অভ্যাস, করোনামুক্ত বাংলাদেশ’ এ স্লোগানে বিশ্বনাথ থানা পুলিশের উদ্যোগে জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। করোনার দ্বিতীয় ধাপ মোকাবিলায় গতকাল বিকাল ৪টায় বিশ্বনাথ নতুনবাজারে পথচারী জনসাধারণকে মাস্ক পরিয়ে দেয় থানা পুলিশ। প্রথম দিনে প্রায় ৫০০ জনকে পরিয়ে দেওয়া হয় ফ্রি মাস্ক।

এই বিভাগের আরও খবর