শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২২ এপ্রিল, ২০২১ ২৩:৫১

শাহজালালে অস্ত্র-গুলিসহ চিকিৎসক দম্পতিকে আটকের পর ছাড়

নিজস্ব প্রতিবেদক

Google News

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘোষণা না দিয়ে অস্ত্র-গুলি নিয়ে অভ্যন্তরীণ ফ্লাইটে উঠতে গেলে চিকিৎসক দম্পতিকে আটকে দেওয়া হয়। তারা হলেন- ডা. মোসাহিদ রহমান এবং তার স্ত্রী ডা. তানজানা মাহিনুর। গতকাল সকাল ৯টায় ইউএস বাংলার একটি ফ্লাইটে ওই দম্পতির ঢাকা থেকে যশোর যাওয়ার কথা ছিল। পরে ওই চিকিৎসক দম্পতির অস্ত্র ও গুলির তথ্য সঠিক থাকায় মুচলেকায় ছেড়ে দেওয়া হয়। সূত্র জানায়, ওই ডাক্তার দম্পতিকে বিমানবন্দরে তল্লাশিকালে একজনের কাছে একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও ৫ রাউন্ড গুলি পাওয়া যায়।

 এ সময় তারা অস্ত্রটি বৈধ বলে দাবি করলেও বিমানে ওঠার আগে নিয়ম অনুযায়ী ঘোষণা দেওয়া হয়নি। পরে ওই দম্পতিকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বিমানবন্দর থানার এসআই শ্রীদামচন্দ্র রায় জানান, অস্ত্রসহ বিমানে উঠতে হলে নিয়ম অনুযায়ী ঘোষণা না দেওয়ার কারণ জানতে চাইলে ওই চিকিৎসক দম্পতি বলেছেন, খেয়াল ছিল না। তাদের কাছে পাওয়া অস্ত্রটির লাইসেন্স আছে বলে দাবি করলে তা যাচাই-বাছাই করে সত্যতা পাওয়া যায়। পরে মুচলেকায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

এভিয়েশন সিকিউরিটি ফোর্সের পরিচালক মো. আলী আজম বলেন, নিয়ম অনুযায়ী কারো কাছে বৈধ কোনো অস্ত্র বা গুলি থাকলে প্রবেশের সময় হেভি লাগেজ পয়েন্টে নিরাপত্তা কর্মীদের অবহিত করতে হয়। পরে কর্তৃপক্ষ বিশেষ বক্সে পিস্তল ও গুলি ভরে পাইলটের কাছে জমা দেয়। বিমানটি গন্তব্যে পৌঁছানোর পর পাইলট ওই অস্ত্র ও গুলি যাত্রীকে বুঝিয়ে দেন। হয়তো বিষয়টি এই দম্পতি জানতেন না। যে কারণে অজ্ঞাতসারেই তারা প্রাথমিক চেকিংয়ে পার হয়ে যান।

এই বিভাগের আরও খবর