শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৪ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৩ মে, ২০২১ ২৩:২৪

উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি

নিজস্ব প্রতিবেদক

উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি
Google News

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  সংসদের আসন্ন উপনির্বাচনে বিএনপি অংশ নেবে না। গতকাল  গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণভাবে ভেঙে পড়ায় এবং নির্বাচন কমিশনের অযোগ্যতা ও প্রতিটি নির্বাচনে সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে উপনির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। সাংবাদিক রোজিনার শর্ত সাপেক্ষে জামিনের বিষয়টি ফরমায়েশি রায়।

 হিসেবে আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, রোজিনাকে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের মামলায় কারাবন্দী করা হয়েছিল। সরকারের দুর্নীতির সংবাদ প্রকাশ করায় তাকে বেআইনিভাবে ৫ ঘণ্টা আটক, শারীরিক ও মানসিক নির্যাতনসহ তথ্য চুরির মামলা দিয়ে গ্রেফতারের ঘটনায় দলের পক্ষ থেকে তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানানো হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব, অতিরিক্ত সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবিলম্বে বরখাস্ত করে আইনের আওতায় নিয়ে আসার দাবি করেন তিনি।

জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুই দিনের কর্মসূচি : বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব। আগামী ২৯ মে তাঁর জীবনের ওপর ভার্চুয়াল আলোচনা করা হবে। এতে সারা দেশের মহানগর, জেলা ও উপজেলা নেতা-কর্মীরা যুক্ত থাকবেন। পরদিন ৩০ মে কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয় এবং দেশের মহানগর, জেলা, উপজেলা বিএনপির সব কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন। বেলা ১১টায় শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে ফাতেহা পাঠ ও শ্রদ্ধা নিবেদন। এ ছাড়া সারা দেশে মহানগর, জেলা, উপজেলা ও পৌর কমিটিগুলো জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল এবং দুস্থ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মেনে খাদ্য ও বস্ত্রসামগ্রী বিতরণ। ইসরায়েলের সঙ্গে নতুন প্রেম : ইসরায়েলের সঙ্গে সরকার নতুন প্রেম করতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, বাংলাদেশের পাসপোর্টে যেখানে ‘একসেপ্ট ইসরায়েল’ কথাটি লেখা থাকে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী বর্তমানে ইস্যু করা ই-পাসপোর্টে এই কথাটি আর লেখা থাকছে না। তিনি বলেন, ইসরায়েল আমাদের শত্রু, পৃথিবীর শত্রু, ইসরায়েল মানবাধিকারকে ধ্বংস করছে। আমরা সমর্থন করি ফিলিস্তিনি মানুষদের। কারণ তারা মানুষ, তাদের শিশুরাও শিশু। গত কয়েকদিনে ১০০-এর মতো শিশু হত্যা করা হয়েছে। কয়েক বছর আগে প্রায় ৩ লাখ ফিলিস্তিনি শিশুকে হত্যা করা হয়েছিল। এই ইসরায়েল আজ সমগ্র পৃথিবীর জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। তাছাড়া ইসরায়েল থেকে একটা বিশেষ ডিভাইস সার্ভিলেন্স যন্ত্রও আমাদের দেশে সরবরাহ করা হয়েছে বলে আল-জাজিরাতে রিপোর্ট এসেছে। ফলে জনগণের মধ্যে আশঙ্কা সৃষ্টি হয়েছে। তাহলে কী সরকার আবারও ইসরায়েলের সঙ্গে চুক্তি করতে যাচ্ছে?

ইসরায়েলের ব্যাপারে বিএনপির অবস্থান পরিষ্কার করে তিনি বলেন, বিএনপি ইতিমধ্যে ফিলিস্তিনি জনগণের স্বাধীন রাষ্ট্রের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করে ফিলিস্তিন প্রেসিডেন্টকে চিঠি দিয়েছে এবং আবারও স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠার নীতিকে সমর্থন জানিয়েছে।

 

এই বিভাগের আরও খবর