শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৩ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১২ জুন, ২০২১ ২৩:৪৩

সংক্রমণ কম এলাকায় নির্ধারিত সময়ে নির্বাচন : সিইসি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

Google News

করোনা সংক্রমণ কম এমন এলাকায় আগামী ২১ জুন নির্ধারিত সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে সংক্রমণ বেশি হওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শে খুলনা অঞ্চলের ১৬৩টি স্থানীয় সরকার নির্বাচন স্থগিত রয়েছে। গতকাল বরিশাল সার্কিট হাউসে ‘পৌর এবং ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আইনশৃঙ্খলা সংক্রান্ত’ সভায় প্রধান অতিথির বক্তৃতায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এসব কথা বলেন। তিনি বলেন, করোনার কারণে এর আগে এক দফা নির্বাচন পেছানো হলেও সংক্রমণ তুলনামূলক কম হওয়ায় বরিশাল এবং মাদারীপুর অঞ্চলে বৃষ্টি মৌসুমেও নির্বাচন চালিয়ে যেতে হবে। বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, মেট্রো পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, নির্বাচন কমিশন সচিবালায়ের যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান এবং বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন প্রমুখ। সভায় বরিশাল বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা এবং প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার বলেন- জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ব্যবস্থাপনার দায়িত্ব নির্বাচন কমিশনের কাছেই থাকা উচিত। এনআইডি ব্যবস্থাপনা সংক্রান্ত নির্বাচন কমিশনের মতামত প্রতিবেদন আকারে সরকারের কাছে জমা দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনের বিরুদ্ধে দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিকের দুর্নীতি অভিযোগের বিষয়ে সিইসি বলেন, অভিযোগকারীদের পিপিআর এবং পিপিই (সরকারি কেনাকাটা) আইনের বিষয়ে কোনো ধারণা নেই। তাদের সবগুলো অভিযোগ মিথ্যা এবং অসত্য। রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তারা এসব অভিযোগ করেছেন।

এই বিভাগের আরও খবর