শিরোনাম
প্রকাশ : বুধবার, ৩০ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৯ জুন, ২০২১ ২৩:১৩

কমপ্লায়েন্স মেনে কাজ করেনি মেট্রোরেল কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক

কমপ্লায়েন্স মেনে কাজ করেনি মেট্রোরেল কর্তৃপক্ষ
Google News

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, মেট্রোরেল কর্তৃপক্ষ কমপ্লায়েন্স মেনে কাজ না করায় চুক্তির শর্ত ভঙ্গ এবং জলাবদ্ধতাসহ বিভিন্ন ধরনের জনভোগান্তির সৃষ্টি করেছে। গতকাল রাজধানীর মিরপুর কাজীপাড়া, শেওড়াপাড়া ও রোকেয়া সরণিতে মেট্রোরেল প্রকল্প এলাকায় সরেজমিন পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষ যেসব শর্তে সরকারের কাছ থেকে প্রয়োজনীয় আর্থিক বরাদ্দসহ প্রকল্পের দায়িত্ব নিয়েছে তারা সেসব শর্ত যথাযথভাবে প্রতিপালন করেনি। কমপায়েন্স মেনে কাজ করার কথা থাকলেও মেট্রোরেল কর্তৃপক্ষ তা না করার কারণেই আশপাশের লোকজনকে জলাবদ্ধতা ও পরিবেশ দূষণসহ নানাবিধ সমস্যায় ভোগান্তি পোহাতে হচ্ছে।

তিনি বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষের অবহেলার কারণে রাস্তা ও ড্রেনে জমে থাকা বিভিন্ন নির্মাণ সামগ্রীর ২৩৭ বস্তা উচ্ছিষ্ঠাংশ ডিএনসিসির পক্ষ থেকে ইতিমধ্যে অপসারণ করা হয়েছে এবং অত্যাধুনিক জেট অ্যান্ড সাকার মেশিন দিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চলমান রয়েছে। ডিএনসিসি মেয়র বলেন, মিরপুর-১০ থেকে শেওড়াপাড়া পর্যন্ত ড্রেনেজ ব্যবস্থার ওয়াসার অসমাপ্ত কাজ সম্পাদনের জন্য ডিএনসিসির নিজস্ব অর্থায়নে ৩৬ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে এবং এর টেন্ডারও শেষ পর্যায়ে রয়েছে। তিনি নিজেদের ঘরবাড়ি ও আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে ময়লা-আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর