বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা
জমি সংক্রান্ত বিরোধের জের

কুষ্টিয়ায় লাশ কবরস্থানে নেওয়ার পথে হামলা

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় জমিসংক্রান্ত বিরোধের জেরে লাশ কবরস্থানে নেওয়ার পথে হামলা হয়েছে। হামলায় মৃত ব্যক্তির তিন ছেলেসহ চারজন আহত হন। পরে পুলিশ পাহারায় লাশ দাফন করা হয়। মঙ্গলবার রাত ১১টার দিকে কুমারখালী উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের চরজগন্নাথপুর গ্রামে এ ঘটনা ঘটে।

পারিবারিক সূত্র ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, প্রায় ১৫ বছর আগে দানেজ মন্ডল মধ্যস্থতাকারী হয়ে খলিল প্রামাণিকের ২৪ শতাংশ জমি খালেক প্রামাণিকের কাছে বিক্রি করেন। দীর্ঘদিন পার হলেও জমি রেজিস্ট্রি হওয়ার আগেই মঙ্গলবার সন্ধ্যায় দানেজ মন্ডল মারা যান। পরিবারের লোকজন রাত ১১টার দিকে তার লাশ দাফনের জন্য চরভবানীপুর কবরস্থানে নিয়ে যাওয়ার সময় খালেক প্রামাণিক, কাদের সরদার, খালেক প্রামাণিকের ছেলে সোহেল প্রামাণিকসহ কয়েকজন অতর্কিত হামলা চালান। হামলায় মৃত দানেজ মন্ডলের ছেলে রমজান মন্ডল (৫০), আমিরুল ইসলাম (৪০), আশরাফুল আলম (৩০) ও শাহিন আলম (৩০) আহত হন। পরে পুলিশ পাহারায় দানেজ মন্ডলের লাশ দাফন সম্পন্ন হয়। হামলায় আহত আশরাফুল আলম জানান, তারা তিন ভাই ও ভাতিজা সোহেল লাশ গোরস্থানে নেওয়ার পথে খালেক প্রামাণিকসহ তার ভাই ও ছেলেরা দেশি অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালান।

 পরে পুলিশ পাহারায় লাশ দাফন করা হয়।

কুমারখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাকিব হাসান জানান, মৃত ব্যক্তির এলাকায় বেশ কিছু টাকাপয়সা দেনা রয়েছে। পাওনা পরিশোধ না করে লাশ দাফন করার পথে পাওনাদারদের সঙ্গে এ নিয়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ ব্যাপারে দানেজ মন্ডলের পরিবারের পক্ষ থেকে থানায় একটি অভিযোগ জমা দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর