মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

মালামাল সরবরাহের আগেই বিল পরিশোধ, তদন্তে সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক

মেডিকেল কলেজের জন্য ক্রয়কৃত ১৪ কোটি ৫৪ লাখ ২০ হাজার টাকার মালামাল হাসপাতালে সরবরাহ এবং স্থাপন ও চালু করা ছাড়াই সরবরাহকারীকে চূড়ান্ত বিল পরিশোধ করা হয়েছে। বৈদেশিক সাহায্যপুষ্ট প্রকল্প অডিট (বর্তমানে স্বাস্থ্য অডিট) অধিদফতরের অডিটে বিষয়টি ধরা পড়েছে। বিষয়টি সরেজমিন তদন্ত করে কমিটিতে প্রতিবেদন দেওয়ার জন্য সংসদীয় কমিটির তিন সদস্যকে দায়িত্ব দেওয়া হয়েছে। এ ছাড়া স্বাস্থ্যসেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ কর্তৃক বাস্তবায়িত স্বাস্থ্য, জনসংখ্যা এবং পুষ্টি সেক্টর উন্নয়ন কর্মসূচির অন্তর্ভুক্ত বিভিন্ন অডিট আপত্তি সিএজি কার্যালয়ের সন্তুষ্টি সাপেক্ষে নিষ্পত্তি করার সুপারিশ করা হয়।

সংসদ ভবনে গতকাল সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি মো. রুস্তম আলী ফরাজী। কমিটির সদস্য মো. আবদুস শহীদ, মো. শহীদুজ্জামান সরকার, র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী, মনজুর হোসেন, আহসানুল ইসলাম (টিটু), মুস্তফা লুৎফুল্লাহ এবং মো. জাহিদুর রহমান বৈঠকে অংশগ্রহণ করেন।

 সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে স্বাস্থ্যসেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ কর্তৃক বাস্তবায়িত স্বাস্থ্য, জনসংখ্যা এবং পুষ্টি সেক্টর উন্নয়ন কর্মসূচির এমএসআর ও পূর্ত কাজের ক্রম ব্যবস্থা সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের বার্ষিক অডিট রিপোর্ট ২০১৬-২০১৭ এ অন্তর্ভুক্ত বিভিন্ন অডিট আপত্তির পর্যালোচনা করে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, ডেপুটি মহাহিসাবরক্ষক ও নিয়ন্ত্রকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর