রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
এ ক ন জ রে

সরকারের নিজের ওপর নিয়ন্ত্রণ নেই : মান্না

নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকারের নিজের ওপর নিয়ন্ত্রণ নেই। এ জন্য দ্রব্যমূল্য কমাতে পারছে না। মানুষের পেটে যদি খাবারই না থাকে তাহলে সেই দেশ থেকে লাভ কী? গতকাল দুপুরে রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে দ্রব্যমূল্য কমানোর দাবিতে এক সমাবেশে তিনি একথা বলেন। নাগরিক যুব ঐক্য, নাগরিক ছাত্র ঐক্য ও নাগরিক নারী ঐক্য যৌথভাবে ‘সবকিছুর দাম বাড়ে, কমে শুধু জীবনের; ক্ষুধার্ত অন্ন চায়, গল্প চায় না উন্নয়নের’ শীর্ষক এ সমাবেশের আয়োজন করে। সমাবেশে অংশগ্রহণকারী নেতা-কর্মীরা খালি পাতিল ও বাজারের খালি ব্যাগ নিয়ে দ্রব্যমূল্যের ক্রমাগত দাম বৃদ্ধির প্রতিবাদ জানান। সরকারি দলের নেতাদের উদ্দেশ্যে মাহমুদুর রহমান মান্না বলেন, মানুষ ক্ষুধার জ্বালায় আত্মহত্যা করে। আর টেলিভিশনে হাসি হাসি চেহারা নিয়ে কথা বলতে লজ্জা করে না আপনাদের? আমরা ধনী দেশ হয়ে গেছি, অথচ আমাদের পেটে ক্ষুধার আগুন।

দেশে মোট বেকার ৫ কোটি। তার মধ্যে শিক্ষিত বেকার ১ কোটি। মান্না বলেন, যারা ক্ষমতায় আছেন, তারা প্লেনে চড়ে নিচে তাকালে লসঅ্যাঞ্জেলেস দেখেন। তারা উন্নয়নের গল্প শোনান। অথচ দেশে ক্ষুধার আগুন জ্বলে। আমাদের খাবার নেই। জিনিসপত্রের দাম এমনভাবে বেড়েছে যে, আমাদের বাপ-দাদারা কল্পনাও করতে পারেনি।

নাগরিক যুব ঐক্যের সমন্বয়ক এস এম কবীর হোসেনের পরিচালনায় আনিসুর রহমান খসরু, শহীদুল্লাহ কায়সার, ফেরদৌসী আক্তার, তরিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

আগামী শুক্রবার বিকাল ৩টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে একই দাবিতে আবারও কর্মসূচির ঘোষণা দেন মাহমুদুর রহমান মান্না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর