বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

জনগণ মুক্তিযুদ্ধের চেতনায় জেগে উঠবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

জনগণ মুক্তিযুদ্ধের চেতনায় জেগে উঠবে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণ আবার মুক্তিযুদ্ধের চেতনায় জেগে উঠবে। স্বৈরাচারী, কর্তৃত্ববাদী এই সরকারকে সরিয়ে জনগণের সরকার ও পার্লামেন্ট এবং একটি মুক্ত গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করবে। গতকাল সকালে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতা-কর্মী নিয়ে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মির্জা ফখরুল। বিএনপির এ নেতা বলেন, আমাদের চিকিৎসক, শিক্ষক, সাংবাদিক, প্রকৌশলীসহ অসংখ্য বুদ্ধিজীবীকে নৃশংসভাবে হত্যা করেছে পাকিস্তানি হানাদার বাহিনী। দীর্ঘ ৯ মাসের যুদ্ধে লাখ লাখ মানুষকে হত্যা করা হয়েছে। জাতিকে মেধাশূন্য করার লক্ষ্যে তারা বুদ্ধিজীবীদের হত্যা করেছে। বিএনপি মহাসচিব বলেন, এ বছর স্বাধীনতার ৫০ বছর পূরণ করতে চলেছি। কিন্তু দুর্ভাগ্যের কথা, ১৯৭১ সালে যে লক্ষ্য নিয়ে স্বাধীনতা যুদ্ধ শুরু করেছিলাম, সেই লক্ষ্য তথা গণতান্ত্রিক একটি রাষ্ট্র এখন পর্যন্ত আমরা পাইনি।

বর্তমান শাসকগোষ্ঠী বিভিন্নভাবে এ দেশের মানুষের ওপর অত্যাচার-নির্যাতন চালিয়ে যাচ্ছে। তারা অসংখ্য মানুষকে খুন করেছে, গুম করেছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কয়েক বছর ধরে সাজানো মামলায় আটক করে রাখা হয়েছে। এখন এ মুহূর্তে তিনি অসুস্থ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে অবস্থান করছেন। আমরা বারবার বলেছি, খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হোক। কিন্তু সরকার এতে কর্ণপাত করেনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর