বুধবার, ১২ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

সাবেক কাউন্সিলর রাজীবের বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবের বিরুদ্ধে মামলা চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল এই চার্জশিট অনুমোদন দেওয়া হয়। মামলাটি তদন্তের জন্য উপপরিচালক মামুনুর রশীদ চৌধুরীকে তদন্ত কর্মকর্তা নিয়োগ দিয়েছিল দুর্নীতিবিরোধী সংস্থাটি। দুদক সূত্র জানায়, ২০১০ সালের ৩০ জুন থেকে ২০১৯ সালের ২১ সেপ্টেম্বর পর্যন্ত ক্ষমতার অপব্যবহার করে অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে ৪ কোটি ৪৯ লাখ ৯ হাজার ৪৬৪ টাকা অর্জন করেন রাজীব। ২০১৯ সালের ৬ নভেম্বর রাজীবের আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২৬ কোটি ১৬ লাখ ৩৬ হাজার টাকার সম্পদ পাওয়ার অভিযোগে তার বিরুদ্ধে মামলা করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমান উপপরিচালক) মামুনুর রশীদ চৌধুরী। এর পরের বছর অর্থাৎ ২০২০ সালের ২ জানুয়ারি দুদকের এক আবেদনের শুনানি শেষে ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ রাজীবের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ক্যাসিনোকান্ড, সন্ত্রাস, চাঁদাবাজিসহ নানা অভিযোগে ২০১৯ সালের অক্টোবর রাজধানীর ভাটারা এলাকার একটি বাড়ি থেকে রাজীবকে গ্রেফতার করে র‌্যাব। এরপর তাকে যুবলীগের ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকেও বহিষ্কার করা হয়।

রাজীবের বিপুল সম্পদের তথ্য বেরিয়ে আসে দুদকের অনুসন্ধানে। তার চাচা ইয়াছিন হাওলাদার পেশায় একজন রাজমিস্ত্রি, তার নামেও প্রায় ১২ কোটি টাকা সম্পদ কিনেছেন রাজীব। এ ছাড়া রাজীবের বিলাসবহুল আটটি গাড়ির সন্ধান পায় দুদক। ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে অর্জন করা এসব অর্থ আয়ের সুনির্দিষ্ট কোনো উৎস পায়নি দুর্নীতিবিরোধী সংস্থাটি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর