রবিবার, ১৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

দেশকে ভালোবাসতে হবে

------ স্থানীয় সরকারমন্ত্রী

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। দেশের স্বাধীনতা অর্জনে যারা ভূমিকা রেখেছেন তাদের প্রতি সম্মান প্রদর্শন করতে হবে। জাতির পিতাকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করতে হবে। দেশকে ভালোবাসতে হবে। যারা দেশকে ভালোবাসে না, তারা সৌভাগ্যবান মানুষ হতে পারে না।

গতকাল লাকসামের ঐতিহ্যবাহী নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চবিদ্যালয়ের নবনির্মিত চারতলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। প্রধানমন্ত্রীর ২০৪১ ভিশনকে বাস্তবায়ন করতে শিক্ষার্থীদের গর্বিত নাগরিক হতে হবে। আজকের শিক্ষার্থীরাই গড়বে আগামী দিনের উন্নত বাংলাদেশ। শুধু লেখাপড়া করলে হবে না শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। এক্ষেত্রে অভিভাবক ও শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীরা আলোকিত হলে দেশ আলোকিত হবে। তারা ভবিষ্যতে দেশের কল্যাণে ভূমিকা রাখবে।

মন্ত্রী নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চবিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধানে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরার সভাপতিত্বে ও প্রধান শিক্ষক কামাল হোসেন হেলালের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুছ ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম, পৌর মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী প্রমুখ।

মন্ত্রী লাকসাম সফরকালে পৌরসভায় মো. তাজুল ইসলাম কনফারেন্স হল উদ্বোধন, নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজসহ পৌরসভার বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন এবং স্থানীয় জনপ্রতিনিধি ও দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর