শুক্রবার, ১১ মার্চ, ২০২২ ০০:০০ টা

ব্যবসায়ীর ছেলেকে গুমের হুমকি দিয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার পাইকগাছায় ব্যবসায়ীর বাড়িতে তিন মাস আগে রঙের কাজ করতে যায় নাছিরপুর গ্রামের কামাল হোসেন (৩৭)। রঙের কাজ করার পাশাপাশি ওই বাড়ির লোকজন সম্পর্কে তথ্য সংগ্রহ করে সে। এরপর ওই ব্যবসায়ীর ছেলেকে গুমের হুমকি দিয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। এ ঘটনায় পুলিশ উন্নত প্রযুক্তি ব্যবহার করে রংমিস্ত্রি কামাল হোসেন ও সহযোগী মুনমুন খাঁ (৩২)কে গ্রেফতার করেছে। গতকাল পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিমান্ডের আবেদন জানানো হয়েছে।

জানা যায়, গত ১৮ ফেব্রুয়ারি রাত ১১টার দিকে কপিলমুনির যমুনা ফিশের মালিক চিত্তরঞ্জন ম লের কাছে পাঁচ/ছয়জন অপরিচিত যুবক একটি চিঠি দিয়ে যায়। ওই চিঠিতে তার কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। টাকা না দিলে তার ছেলেকে গুম করারও হুমকি দেওয়া হয়। প্রথমে বিষয়টি তিনি গোপন রাখলেও ৭ মার্চ থানায় চাঁদাবাজির মামলা করেন। পরে পুলিশ উন্নত প্রযুক্তি ব্যবহার করে সংঘবদ্ধ চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ২০ লাখ টাকা চাঁদা দাবির কথা স্বীকার করেছে।

এদিকে পাইকগাছা থানার ওসি জিয়াউর রহমান জানান, আসামিদের মধ্যে কামাল হোসেন প্রায় তিন মাস আগে ওই ব্যবসায়ীর বাড়িতে রঙের কাজ করেছে। এসময় কাজের ফাঁকে সে বাড়ির সদস্যদের তথ্য সংগ্রহ করে। পরে সংঘবদ্ধভাবে হুমকি দিয়ে চাঁদা আদায়ের চেষ্টা করে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর