শুক্রবার, ১১ মার্চ, ২০২২ ০০:০০ টা
ব্লগার অনন্ত হত্যা মামলা

পলাতক তিন আসামির আইনজীবীর শুনানি ১৪ মার্চ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অনন্ত বিজয় হত্যা মামলায় কারান্তরীণ দুই আসামির শুনানি শেষ হয়েছে। গতকাল সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল সিলেটের বিচারক নুরুল আমীন বিপ্লব তাদের শুনানি গ্রহণ করেন। এ ছাড়া পলাতক থাকা তিন আসামির পক্ষে রাষ্ট্র নিযুক্ত আইনজীবীদের শুনানির জন্য ১৪ মার্চ দিন ধার্য করেন বিচারক। গতকাল যে দুজন আসামির শুনানি অনুষ্ঠিত হয় তারা হলেন- আবুল খায়ের ওরফে রশিদ আহমদ ও শফিউর রহমান ফরাবী। সংশ্লিষ্ট সূত্র জানায়, অনন্ত বিজয় হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক আগেই শেষ হয়েছে। আসামি পক্ষের যুক্তিতর্কের জন্য গতকাল ধার্য তারিখ ছিল। ধার্য তারিখে কারান্তরীণ দুই আসামির যুক্তিতর্ক ও শুনানি অনুষ্ঠিত হয়। এ ছাড়া পলাতক আসামি আবুল হোসেন, ফয়সল আহমদ ও হারুন অর রশিদের পক্ষে রাষ্ট্র নিয়োজিত আইনজীবীর শুনানির জন্য ১৪ মার্চ পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়।

 যুক্তিতর্ক শেষ হলে মামলার রায়ের তারিখ ধার্য করা হবে। ওই মামলার আরেক আসামি মান্নান ইয়াহইয়া ওরফে মান্নান রাহী কারান্তরীণ অবস্থায় মারা যান।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১২ মে কর্মস্থলে যাওয়ার পথে নগরের সুবিদবাজারের নুরানি আবাসিক এলাকার বাসা থেকে কয়েক শ গজ দূরে অনন্ত বিজয়কে কুপিয়ে খুন করা হয়। এই ঘটনায় দায় স্বীকার করেছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার বাংলা টিম। নিহতের বড় ভাই রত্নেশ্বর দাশ বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে বিমানবন্দর থানায় মামলা করেন। ২০১৭ সালের ৯ মে সিআইডির পরিদর্শক আরমান আলী ছয়জনের বিরুদ্ধে আদালতে সম্পূরক অভিযোগপত্র দেন। ২০১৭ সালের ২৩ মে অভিযোগ গঠনের পর ২০২০ সালে বিচারার্থে মামলা সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে স্থানান্তরিত হয়।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর