বুধবার, ২৯ জুন, ২০২২ ০০:০০ টা

সত্যাশ্রয়ী সাংবাদিকরা যেন হয়রানির শিকার না হন : শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি

সত্যাশ্রয়ী সাংবাদিকরা যেন হয়রানির শিকার না হন : শামীম ওসমান

সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, সত্যাশ্রয়ী সাংবাদিকরা যেন ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানির শিকার না হন, তা দেখার জন্য অ্যাটর্নি জেনারেলকে অনুরোধ করছি। শামীম ওসমান গতকাল বিকালে আইনজীবী প্রণোদনা তহবিলের চেক হস্তান্তর ও বাংলাদেশ বার কাউন্সিলের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। সোমবার সংসদে এক মন্ত্রী বলেছেন পদ্মা সেতুতে ৪১টি পিলার। তবে আমি বলি বাংলাদেশের একটা পিলার সেটা শেখ হাসিনা। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জনগণের স্বপ্নপূরণ হয়েছে। স্বপ্নে দেখা পদ্মা সেতু আজ বাস্তব। শুরু হয়েছে যান চলাচল। অবসান হয়েছে দীর্ঘদিনের জনভোগান্তির। আর এসব কিছু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে।

তিনি বলেন, আমি এই অনুষ্ঠানস্থলে যখন ঢুকছিলাম সাংবাদিকরা আমাকে ধরেছিলেন। সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। তারা বার বার আদালতে হাজিরা দিচ্ছেন। আমাদের মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহাও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হাজিরা দিচ্ছেন।

শামীম ওসমান বলেন, শেখ হাসিনা আর দেশে ফিরে আসবেন কি না, না জেনেই পঁচাত্তরে যারা বঙ্গবন্ধু হত্যার বিচারের জন্য দাঁড়িয়েছিলাম তারা কষ্ট পাই। তাই, বলি সাংবাদিকরা যেন অযথা কষ্ট না পান সেটা দেখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এ এম আমিনউদ্দিন, আইন ও বিচার মন্ত্রণালয় সচিব মো. গোলাম সারোয়ার। উপস্থিত ছিলেন বার কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান সৈয়দ রেজাউর রহমান, লিগ্যাল এডুকেশন কমিটির চেয়ারম্যান কাজী মো. নাজিবুল্লাহ হিরু, হিউম্যান রাইট ও লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মো. মোখলেছুর রহমান বাদল, বার কাউন্সিলের সদস্য মো. রবিউল আলম বুদু, মো. সাঈদ আহমেদ রাজা, আবদুল বাতেন, জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান, বিচারক নাজমুল হক শ্যামল, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর