মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

প্রয়াত মুকুল বোসের প্রতি আওয়ামী লীগের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

প্রয়াত মুকুল বোসের প্রতি আওয়ামী লীগের শ্রদ্ধা

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রয়াত মুকুল বোসের প্রতি দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক শ্রদ্ধা জানানো হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে তাঁর লাশ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে আনা হয়। প্রথমে এই বীর মুক্তিযোদ্ধাকে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রীর পর আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা নিবেদন শেষে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ থেকে মুকুল বোসের লাশ নেওয়া হয় ঢাকেশ্বরী মন্দিরে। সেখান থেকে নেওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে। শ্রদ্ধা নিবেদন শেষে সন্ধ্যায় তাঁর লাশ বারডেমের হিমঘরে নিয়ে রাখা হয়। আজ মঙ্গলবার সকালে প্রয়াত নেতার লাশ জন্মস্থান গোপালগঞ্জের মুকসুদপুরে নেওয়া হবে। সেখানে শ্রদ্ধা জানানোর পর ঢাকার রাজারবাগে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হবে। ভারতের চেন্নাইয়ে চিকিৎসাধীন অবস্থায় গত শনিবার ভোরে মারা যান মুকুল বোস। রবিবার সন্ধ্যায় তাঁর লাশ দেশে আনা হয়।

শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, মাহবুব-উল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, আহমদ হোসেন, এস এম কামাল হোসেন, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, অসীম কুমার উকিল, বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এ ছাড়া বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি মোজাফফর হোসেন পল্টু, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের নেতৃত্বে শ্রদ্ধা জানানো হয়। কৃষক লীগ, যুবলীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা মুকুল বোসের প্রতি শেষ শ্রদ্ধা জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর