সোমবার, ১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

সালিশের নামে গলায় জুতার মালা, অভিযুক্ত কারাগারে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের কাউনিয়া উপজেলায় সালিশের নামে এক ব্যক্তিকে গলায় জুতার মালা পরিয়ে ঘোরানোর অভিযোগে প্রধান অভিযুক্তকে গ্রেফতার করে গতকাল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার বিকালে হারাগাছ ইউনিয়নের ধুমগাড়া গ্রামে সালিশের নামে ভিকটিমকে জুতার মালা পরিয়ে পুরো গ্রাম ঘোরানো হয়। পুলিশ, স্থানীয় ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, ভুক্তভোগী একজন বাবুর্চি। রাতে পুত্রবধূর ঘরে প্রবেশ করেছে অভিযোগ তুলে গত শুক্রবার সালিশ ডাকা হয়। পরে সালিশে সামাজিকভাবে তাকে একঘরে করার ঘোষণা ও গলায় জুতার মালা দিয়ে এলাকায় ঘোরানো হয়। স্থানীয়রা জানান, শুক্রবার বিকালে ধুমগাড়া জামে মসজিদের সামনে খোলা মাঠে গ্রামবাসীর উপস্থিতিতে মসজিদ কমিটির সদস্যরা সালিশ বসান। সেখানে প্রভাবশালী মনির হোসেন জোর করে ভুট্টু মিয়াকে জুতার মালা গলায় পরিয়ে গ্রামে ঘুরতে বাধ্য করেন। এ নিয়ে উত্তেজনা দেখা দিলে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে। ভুক্তভোগীর পুত্রবধূ বলেন, রাতের অন্ধকারে কেউ একজন তার ঘরে ঢুকেছিলেন। তিনি চিৎকার দিলে ওই লোক পালিয়ে যায়।

 এদিকে স্থানীয় কয়েকজন জানান, মনিরের সঙ্গে টাকা-পয়সা নিয়ে বিরোধের জের ধরে মিথ্যা অপবাদ দিয়ে সালিশের নামে ভুট্টু মিয়ার ওপর নির্যাতন করা হয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের হারাগাছ থানার ওসি রেজাউল করিম বলেন, শনিবার ভুক্তভোগীর পরিবার দুজনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ১০ থেকে ১২ জনকে আসামি করে মামলা করলে ওই রাতেই প্রধান অভিযুক্ত মনির হোসেনকে গ্রেফতার করা হয়। গতকাল আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর