শিরোনাম
মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২ ০০:০০ টা

কক্সবাজার থেকে দুই লাশ উদ্ধার

প্রতিদিন ডেস্ক

কক্সবাজার থেকে পুলিশ গতকাল দুজনের লাশ উদ্ধার করেছে। তাদের মধ্যে একজন হলেন শহীদুল ইসলাম (১৯)। তিনি গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। আরেকজনের লাশ কক্সবাজার শহরের কলাতলী হোটেল থেকে উদ্ধার করা হয়েছে। তার নাম সৌরভ শিকদার (৩৪)। তিনি আত্মহত্যা করেছেন বলে পুলিশ ধারণা করছে। প্রাপ্ত খবর অনুযায়ী, কক্সবাজারের চকরিয়ায় বনকর্মীদের সঙ্গে কাঠপাচারকারীদের গোলাগুলির সময় শহীদুল ইসলাম নিহত হয়েছেন। তিনি পার্শ্ববর্তী পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বাসিন্দা। গতকাল ভোররাতে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের সামাজিক বনায়নের প্লট থেকে তার  লাশ উদ্ধার করা হয়। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী জানান, শহীদুল ইসলামের পিঠের বাম হাতের সামান্য নিচের দিকে দুটি গুলির চিহ্ন রয়েছে।

লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। কক্সবাজার বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, সামাজিক বনায়নের কাঠপাচারকারীদের উপস্থিতি দেখে দায়িত্বরত বনকর্মীরা তাদের ধাওয়া করে। এক পর্যায়ে কাঠপাচারকারীরা বনকর্মীদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় বনকর্মীরাও গুলি ছোড়ে। পরে কাঠ পাচারকারীরা এলোপাতাড়ি গুলি করতে করতে পালিয়ে যায়। শহীদুল ইসলাম কাঠপাচারকারীদের গুলিতে মারা যেতে পারেন। শহীদুলের মা শাহানা বেগম জানান, তার ছেলে শহীদুল ইসলামসহ স্থানীয় তিন কিশোর মিলে রবিবার সন্ধ্যায় পার্শ্ববর্তী জঙ্গলে লাকড়ি কুড়াতে যায়। রাত ৮টায় খবর আসে বনবিভাগের লোকরা শহীদকে গুলি করেছে।

এ ছাড়া কক্সবাজার শহরের কলাতলী হোটেল থেকে সৌরভ শিকদার নামের এক পর্যটকের লাশ উদ্ধার করেছে পুলিশ। সৌরভ কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ইউনিয়নের শিকদার পাড়া এলাকার বাসিন্দা। গতকাল রাত সাড়ে ৮টার দিকে কলাতলীর ডলফিন মোড় এলাকার ‘ওয়ার্ল্ড বিচ রিসোর্ট’ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি/তদন্ত) সেলিম উদ্দিন গণমাধ্যমকে জানান, সৌরভ শিকদার তার স্ত্রীকে সঙ্গে নিয়ে ওই রিসোর্টে ওঠেন। পরে গলায় রশি বেঁধে ফ্যানে ঝুলে আত্মহত্যা করেন। পুলিশ খবর পেয়ে তার লাশ উদ্ধার করে। এ সময় তার স্ত্রীর লাশ পাশে ছিল। তার দেওয়া তথ্যমতে পুলিশ প্রাথমিকভাবে আত্মহত্যা করেছে বলে ধারণা করছে।

 

 

সর্বশেষ খবর