বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে নতুন আঙ্গিকে এমভি বে ওয়ান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে নতুন আঙ্গিকে এমভি বে ওয়ান

চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে বিলাসবহুল জাহাজ ‘এমভি বে ওয়ান’ নতুন আঙ্গিকে যাত্রা শুরু করছে ৮ ডিসেম্বর। কর্ণফুলী ক্রুজলাইনের পাঁচ তারকা মানের সাত তলা এই প্রমোদতরীটি পতেঙ্গা থেকে প্রতি বৃহস্পতিবার রাত ১০টায় ছেড়ে যাবে। এটি শুক্রবার ভোরে সেন্টমার্টিন পৌঁছাবে। এরপর ‘এমভি বে ওয়ান’ শনিবার সকাল ১০টায় সেন্টমার্টিন থেকে রওনা দিয়ে সন্ধ্যায় চট্টগ্রাম ফিরবে। গতকাল চট্টগ্রামের পতেঙ্গা ওয়াটার বাস টার্মিনালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কর্ণফুলী শিপ বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এম আবদুর রশিদ এসব তথ্য জানান। তিনি বলেন, সেন্টমার্টিন ক্রুজে চেপে সাগরবক্ষ থেকে গোটা প্রবালদ্বীপ, ছেড়াদ্বীপ ও নয়নাভিরাম সূর্যাস্ত দেখার ব্যবস্থা রয়েছে। যাত্রীসেবার বিবেচনায় যাতায়াত ভাড়াও বিগত মৌসুমগুলোর তুলনায় কিছুটা কমানো হয়েছে।

প্রকৌশলী এম আবদুর রশিদ বলেন, সাগরে ঢেউ হলে জাহাজের তলদেশে থাকা দুই পাশে দুটি পাখা স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে ভারসাম্য রক্ষা করে। ফলে ঢেউয়ের মুখেও জাহাজ দুলবে না। 

সংবাদ সম্মেলনে বলা হয়, ৪০০ ফুট দৈর্ঘ্যরে ও ১৮০০ আসনের জাহাজটিতে সাধারণ চেয়ার থেকে বিলাসবহুল কেবিন, সিভিউ ও রুফটপ বাফেট রেস্তোরাঁসহ একাধিক ট্রেডিশনাল রেস্তোরাঁ, আইসক্রিম ও কফিবার, ব্র্যান্ড শপ রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর