রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

১০ ডিসেম্বর বিএনপির পরাজয় হয়েছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

১০ ডিসেম্বর বিএনপির পরাজয় হয়েছে : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিজয়ের মাসে পাকিস্তানি বাহিনীর মতোই ১০ ডিসেম্বর বিএনপির পরাজয় হয়েছে। গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান থেকে ধানমন্ডি ৩২ পর্যন্ত আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা থেকে গণমাধ্যমকে দেওয়া প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নয়াপল্টনে ১০ লাখ লোকের সমাবেশ করার ঘোষণা দিয়েছিল। শেষে তারা গোলাপবাগে গরুর হাটে ৫০ হাজার লোকের সমাবেশ করেছে। সরকারকে পদত্যাগ করাতে এসে নিজেরাই পদত্যাগ করে চলে গেছে। এভাবে ১০ ডিসেম্বর তাদের বড় পরাজয় হয়েছে।  

এরপর সন্ধ্যায় কাকরাইলে তথ্য ভবন মিলনায়তনে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর আয়োজিত ‘বিজয়ের ৫১ বছর : আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে’ প্রধান অতিথি হিসেবে যোগ দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী। চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়া সভায় সভাপতিত্ব করেন। এতে বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহীন ইসলাম, গণযোগাযোগ অধিদফতরের মহাপরিচালক মো. জসীম উদ্দিন বক্তব্য রাখেন। ডিএফপির পরিচালক (প্রশাসন ও প্রকাশনা) মোহাম্মদ আলী স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মন্ত্রী ডিএফপি আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

ড. হাছান বলেন, ‘পাকিস্তানি বাহিনীর জ্বালিয়ে-পুড়িয়ে যাওয়া যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্গঠন করে বঙ্গবন্ধু যখন সমৃদ্ধির পথে এগিয়ে নিচ্ছিলেন, তখনই তাকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশে যে সাড়ে ৯ শতাংশের বেশি অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জিত হয়েছিল, তা আমরা আজও ছুঁতে পারিনি। আজ বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশ উন্নয়নের মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর