মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

আইসিসিবিতে পুরান ঢাকার ইফতারি বাজার পয়লা রমজান থেকে

নিজস্ব প্রতিবেদক

রোজার প্রথম দিনই আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হচ্ছে পুরান ঢাকার বাহারি ইফতারির বাজার। ২০১৫ সাল থেকে আইসিসিবিতে আকর্ষণীয় এ ইফতারির বাজার বসে আসছে। এবার সপ্তমবারের মতো এ আয়োজন শুরু হবে। প্রতিদিন বিকাল ৩টায় শুরু হয়ে চলবে ইফতারের সময় পর্যন্ত। পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবারের জন্য রাজধানীবাসীকে সাধারণত ছুটতে হয় পুরান ঢাকার চকবাজারে। তাই আইসিসিবিতে উত্তর ঢাকার বাসিন্দাদের জন্য দূরত্ব, সময়ের টানাটানি আর যানজটের ঝামেলা থেকে মুক্ত শীতাতপ নিয়ন্ত্রিত স্বাস্থ্যকর পরিবেশে আয়োজন করা হয়েছে ‘পুরান ঢাকার ইফতারি বাজার’। ঢাকাই ইফতারির মুখরোচক ভাজাপোড়া তথা পিঁয়াজু, বেগুনি, ডিমের চাপ, আলুর চাপ, জিলাপি, হোল মাটন রোস্ট, মাটন লেগ রোস্ট, হোল চিকেন মুসাল্লাম, চিকেন রোস্ট, মাটন কাচ্চি (বাসমতী ও চিনিগুঁড়া), বিফ তেহারি ও বিফ পাক্কি, ভেজিটেবল, বিভিন্ন ধরনের মিষ্টান্নসহ সকল প্রকার পুরান ঢাকার বিরিয়ানি, তেহারি, কাচ্চি ও কাবাব এ আয়োজনে মিলবে।

আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার ডেপুটি ম্যানেজার (ব্র্যান্ড) মেহেদি হাসান মোল্লা বলেন, আইসিসিবিতে সপ্তমবারের মতো শুরু হচ্ছে পুরান ঢাকার ইফতারির বাজার।

আইসিসিবির হেরিটেজ রেস্টুরেন্টসহ মোট ৩২টি স্টল থাকবে। আইসিসিবির ৫ নম্বর হলে নিরিবিলি পরিবেশে এ আয়োজন চলবে। কেউ চাইলে বসে ইফতার করতে পারবেন। আবার কেউ চাইলে নিয়ে যেতে পারবেন। হট্টগোল বা ভিড়ের সমস্যা ছাড়াই আইসিসিবির শীতাতপ নিয়ন্ত্রিত স্বাস্থ্যকর পরিবেশে চলবে খাঁটি ঢাকাই খাবারদাবার। প্রতিদিন বিকাল ৩টা থেকে ইফতারের সময় পর্যন্ত এ আয়োজন চলবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর