বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

আম রক্ষায় গাছে বৈদ্যুতিক তার খেলতে গিয়ে মৃত্যু দুই ভাইয়ের

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ডেমরায় আম রক্ষায় দুটি গাছে বৈদ্যুতিক তার পেঁচিয়ে রাখেন মালিক। ওই আমগাছের নিচে খেলতে গিয়ে গতকাল বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আরিয়ান (৮) ও রায়হান (২) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। ডেমরার বামৈলে এ মর্মান্তিক ঘটনা ঘটে। আরিয়ান ও রায়হান দুই সহোদর ভাই। তারা ময়মনসিংহ কোতোয়ালি উপজেলার বাজিদপুর গ্রামের মারফত মিয়ার ছেলে। তাদের বাবা পেশায় ভ্যানচালক। আরিয়ান স্থানীয় একটি মাদরাসার প্রথম শ্রেণিতে পড়াশোনা করত। শিশু দুটির মা এনি বেগম জানান, তিনি ছাতার কারখানায় কাজ করেন। তার তিন ছেলে এক মেয়ে। আশপাশের মানুষের চিৎকার শুনে বের হয়ে গিয়ে দেখি তার দুই ছেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে। ঢামেক সূত্র জানায়, ছাতার কারখানার পাশে প্রতিবেশী দিপুর দুটি আম গাছ রয়েছে। গাছের মালিক গাছ দুটিতে বৈদুতিক তার লাগিয়ে রেখেছিলেন। ওই দুই ভাই বাগানে খেলতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়। পাশের বাসার একজন জানালা দিয়ে দেখতে পান দুই শিশুর একজন মাটিতে পড়ে আছে, আরেকজন তারের সঙ্গে লেগে আছে। গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে প্রত্যক্ষদর্শীরা প্রথমে স্থানীয় হাসপাতালে, সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিলে কর্তব্যরত চিকিৎসক দুই ভাইকে মৃত ঘোষণা করেন।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, লাশ দুটি হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।

ওই গাছের মালিক দিপু ইসলাম (৪০) ও তার ভাই টিপু ইসলাম (৩৫) পলাতক রয়েছেন বলে জানা গেছে। ডেমরা থানা পুলিশ দিপুর মা জাহানারা বেগম (৬৫), বোন অ্যাডভোকেট নিপা আক্তার (৪০), জেরা (৩০) ও সারা (২০) নামে চারজনকে আটক করেছে। এ ঘটনায় উত্তেজিত এলাকাবাসী অভিযুক্তদের বাড়িতে ইট পাটকেল ছুড়ে ভাঙচুর করেন। ঢাকা পাওয়ার ডিস্ট্রিউিশন কোম্পানি লিমিটেডের ডেমরা শাখার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সাময়িকভাবে দিপুর বাড়ির বিদ্যুতের সার্ভিস তার কেটে দেওয়া হয়েছে।

ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান বলেন, মৃতের পরিবারের অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর