বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩ ০০:০০ টা

সূচকের পতন, বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের তৃতীয় দিনের লেনদেনে দরপতন হয়েছে শেয়ারবাজারে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব সূচক কমেছে। তবে আগের দিনের চেয়ে লেনদেনের পরিমাণ বেড়েছে। দাম বেড়েছে বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের। দিনের লেনদেন শেষে ডিএসইতে ৬৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বেড়েছে। দাম কমেছে ৬৭টির এবং ২১৭টির দাম অপরিবর্তিত রয়েছে। দাম বাড়ার তালিকায় থাকা চারটি প্রতিষ্ঠানের শেয়ার দাম দিনের সর্বোচ্চ পরিমাণ বেড়েছে। ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১ পয়েন্ট কমে ৬ হাজার ২৬৯ পয়েন্টে অবস্থান করছে। মূল্যসূচক কমলেও ডিএসইতে বেড়েছে লেনদেনের পরিমাণ।

দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ৮৬৩ কোটি ৫০ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৮৫১ কোটি ৬৯ লাখ টাকা। সে হিসাবে লেনদেন বেড়েছে ১১ কোটি ৮১ লাখ টাকা। টাকার অঙ্কে সব থেকে বেশি লেনদেন হয়েছে ইস্টার্ন হাউজিংয়ের শেয়ার। কোম্পানিটির ৫৬ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ইউনিক হোটেলের ৩৫ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

৩১ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই বেড়েছে ৯ পয়েন্ট। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ১৯০টি প্রতিষ্ঠানের মধ্যে ৪৯টির দাম বেড়েছে। দাম কমেছে ৩৭টির এবং ১০৪টির দাম অপরিবর্তিত রয়েছে। মোট লেনদেন হয়েছে ১১ কোটি ৯৯ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৭ কোটি ৯৬ লাখ টাকা।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর