বুধবার, ১৭ মে, ২০২৩ ০০:০০ টা
 সংক্ষিপ্ত

ভেঙে পড়ল আধুনিক বাস টার্মিনালের গ্লাস

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল ভবনের একটি দেওয়ালের থাই গ্লাস বাতাসে ভেঙে পড়েছে। গতকাল বিকালে এ ঘটনা ঘটে। এতে কেউ হতাহত না হলেও ঘটনার সময় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এখনো আনুষ্ঠানিক উদ্বোধন হয়নি নবনির্মিত সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালের। কাজ চলমান অবস্থায় ও পরীক্ষামূলক উদ্বোধনের সময় বলা হয়েছিল- এটি দেশের প্রথম অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন বাস টার্মিনাল। কিন্তু পরীক্ষামূলক উদ্বোধনের কিছুদিনের মধ্যেই বাস টার্মিনালটির ছাদে ফাটল ধরা পড়ে। এ বিষয়ে গঠিত তদন্ত কমিটি ভবনের নকশা ও কাজে ত্রুটি খুঁজে পায়। এ ঘটনার পর এবার হালকা বাতাসেই ঝন ঝন করে ভেঙে পড়ল এ বাস টার্মিনাল ভবনে লাগানো একটি থাই গ্লাস।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বিকালে সিলেটে হওয়া ঝড়-বৃষ্টির সময় বিকাল ৪টার দিকে বাতাসের ধাক্কায় সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালের নবনির্মিত ভবনের যাত্রীদের বসার স্থানের একটি দেওয়ালে লাগানো থাই গ্লাস ঝন ঝন করে ভেঙে পড়ে। গ্লাস ভেঙে পড়ছে দেখে এর নিচে থাকা তিনজন দৌড়ে সরে প্রাণে রক্ষা পান। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

টার্মিনালে অবস্থান করা পরিবহন নেতাদের অভিযোগ, প্রথম থেকেই বাতাস শুরু হলে টার্মিনাল ভবনে লাগানো সব থাই গ্লাস কাঁপতে থাকে, মনে হয় যেন সবগুলো ভেঙে পড়বে। ঝড়-তুফানের দিনে এসব গ্লাস ভেঙে পড়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

এ বিষয়ে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালের রক্ষণাবেক্ষণকারী প্রতিষ্ঠান সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. বদরুল হক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিষয়টি এ মুহূর্তে জানলাম। সংশ্লিষ্ট কর্মকর্তাকে জানাচ্ছি। বিষয়টি সত্যিই এমন হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর