বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩ ০০:০০ টা

চাকরি স্থায়ীকরার দাবিতে উপাচার্যের কক্ষে তালা

গোপালগঞ্জ প্রতিনিধি

চাকরি স্থায়ীকরণের দাবিতে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ৩ ঘণ্টা তালাবদ্ধ করে রাখেন দৈনিক মুজুরিভিত্তিক কর্মচারীরা। পরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী কর্মচারীরা কলাপসিবল গেট ভেঙে উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুবকে উদ্ধার করেন। পরে দৈনিক মুজুরিভিত্তিক কর্মচারীরা বারান্দায় শুয়ে পড়ে চাকরি স্থায়ীকরণের দাবিতে নানা স্লোগান দেন। উপাচার্য তাদের সঙ্গে কোনো কথা না বলে বেরিয়ে যান। সকাল ১০টার দিকে চাকরি স্থায়ীকরণের দাবিতে উপাচার্যকে স্মারকলিপি প্রদান শেষে ১৩৪ জন  দৈনিকভিত্তিক কর্মচারী কলাপসিবল গেটে তালাবদ্ধ করে রাখেন।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের মেয়াদে বিভিন্ন কাজের জন্য দৈনিক মুজুরিভিত্তিক ১৫২ জন কর্মচারী নিয়োগ প্রদান করা হয়। এর মধ্যে ১৮ জনকে স্থায়ীকরণ করা হয়। পরবর্তীতে বাকি ১৩৪ জন কর্মচারী চাকরিস্থায়ীকরণের দাবিতে বিভিন্ন সময় নানা কর্মসূচি পালন করে আসছে। তখন বর্তমান উপাচার্য এসব কর্মচারীদের স্থায়ীকরণে নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন।

দৈনিক মুজুরিভিত্তিক ঝাড়ুধার রিক্তা বেগম বলেন, বর্তমান উপাচার্যের মেয়াদ ২ বছর ৮ মাস পেরিয়ে গেলেও মাত্র ১৮ জনের চাকরি স্থায়ী হয়েছে। আমরা বাকি ১৩৪ জন পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছি। আমরা চাই একটি নিয়োগের মাধ্যমে সবার চাকরি স্থায়ী করা হোক।

সিকিউরিটি গার্ড মোহাম্মদ আলী বলেন, আমরা দীর্ঘ সাত-আট বছর দৈনিক মুজুরিভিত্তিক কাজ করছি। বিভিন্ন সময় চাকরি স্থায়ীকরণে আশ্বাস দেওয়া হলেও কোনো কাজ হয়নি। এই উপাচার্য আসার পর মাত্র ১৮ জনের চাকরি স্থায়ী করা হয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে খেয়ে না খেয়ে জীবনযাপন করছি।

 

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর