মঙ্গলবার, ৩০ মে, ২০২৩ ০০:০০ টা

মার্কিন ভিসানীতিতে বিএনপির নির্বাচন বর্জনের ষড়যন্ত্র ভেস্তে গেছে : কাদের

নিজস্ব প্রতিবেদক

মার্কিন ভিসানীতিতে বিএনপির নির্বাচন বর্জনের ষড়যন্ত্র ভেস্তে গেছে : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন বানচালে বিএনপির আগুনসন্ত্রাস ও ধ্বংসাত্মক কর্মকান্ডের বিরুদ্ধে কঠোর সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন এই ভিসানীতিতে বিএনপির নির্বাচন বর্জনের ষড়যন্ত্র ভেস্তে গেছে। গতকাল এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘মিথ্যাচার ও অর্বাচীন বক্তব্যের’ নিন্দা ও প্রতিবাদ জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, বিদেশি প্রভুদের সাড়া না পেয়ে বিএনপি গভীর হতাশায় নিমজ্জিত। আন্দোলনের পথ হারিয়ে দিশাহারা। নির্বাচনে না এলে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নির্বাচন অংশগ্রহণমূলক বিবেচিত হবে না, তাদের এমন অপপ্রচার মুখ থুবড়ে পড়েছে।

ওবায়দুল কাদের বলেন, বিদেশি প্রভুদের তুষ্ট করতে বিএনপি মিলিয়ন ডলার খরচ করে লবিস্ট ফার্ম নিয়োগ করেছে। তাদের সেই ষড়যন্ত্র এখনো অব্যাহত। বিদেশি প্রভুদের আশানুরূপ সাড়া না পেয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতির আলোকে সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে কুৎসা রটাতে নতুন নতুন নাটক সাজাচ্ছে তারা। নিজেরাই মারামারি করে আহত হয়ে দোষ চাপাচ্ছে সরকারের ওপর। সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিরুদ্ধে অশ্লীল এবং কুরুচিপূর্ণ স্লোগান ও বক্তব্য দিয়ে আওয়ামী লীগ নেতা-কর্মীদের উসকানি দিচ্ছে। বিনা উসকানিতে পুলিশের ওপর হামলা চালিয়ে সরকারের ওপর দায় চাপানোর অপচেষ্টা করছে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ জনকল্যাণমূলক রাজনীতি করে। জনগণের আশা-আকাক্সক্ষাকে ধারণ করে। জনগণই আওয়ামী লীগের প্রধান শক্তি। দেশ ও জনগণের স্বার্থ বিকিয়ে দিয়ে বিএনপি বিদেশি প্রভুদের দ্বারে দ্বারে যত ধরনা দেবে ততই তারা গণশত্রুতে পরিণত হবে। জনবিচ্ছিন্ন বিএনপির অপপ্রচার ও মিথ্যাচারে এ দেশের মানুষ আর বিভ্রান্ত হবে না। দেশের মানুষ উন্নয়ন-অগ্রগতি-প্রগতি ও সমৃদ্ধির প্রতীক শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর