শুক্রবার, ৯ জুন, ২০২৩ ০০:০০ টা

ইশতেহার ঘোষণা করে লিটনকে চ্যালেঞ্জ ইসলামী আন্দোলনের

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী মুরশিদ আলম ফারুকী নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে নগরীর ভদ্রা মোড়ে একটি রেস্টুরেন্টে ২৯ দফা ইশতেহার ঘোষণা করেন তিনি। মুরশিদ আলম বলেন, আমি নির্বাচিত হলে দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়ে তুলব। এ ছাড়াও স্বচ্ছতা, জবাবদিহিতা, দূষণ নিয়ন্ত্রণ, শব্দদূষণ নিয়ন্ত্রণ, পানি সমস্যার সমাধান, পদ্মা নদীর রক্ষণাবেক্ষণ, খাদ্যে ভেজাল, শিক্ষা, নিরাপত্তা, হকার ও ছিন্নমূল শিশুদের পুনর্বাসন, নারীবান্ধব গণপরিবহন, নাগরিকের নৈতিক উন্নয়ন, জাকাত বোর্ড গঠন, শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টি, ফুটপাত দখলমুক্ত, মশক নিধন, রাস্তাঘাটের উন্নয়ন, ওয়ার্ড ভিত্তিক পরিকল্পনা, বিল্ডিং কোর্ডের যথাযথ অনুসরণ ও পরিকল্পিত রাজশাহী নগর গড়ে তুলতে চাই। তিনি বলেন, রাজশাহী সিটি করপোরেশনে দীর্ঘদিনের জমে থাকা জঞ্জাল, অনিয়ম, পরিকল্পিত দুর্ভোগ, দুর্নীতি, স্বজনগ্রীতি এবং উন্নয়ন কর্মকাণ্ডে ক্ষমতাশীনদের অনৈতিক আধিপত্য নগরবাসীকে বিষিয়ে তুলেছে। জনমনে শান্তি নেই, স্বস্তি নেই; নাগরিক জীবনে নিরাপত্তা নেই। নগর জীবনে স্বস্তি, শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে আনার জন্য সিটি করপোরেশন নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। নগরবাসীর সিদ্ধান্তের ওপর নির্ভর করছে আগামী রাজশাহী সিটির ভবিষ্যৎ। মুরশিদ আরও বলেন, সম্মিলিতভাবে রাজশাহী সিটির সমস্যা সমাধান করতে চাইলে এবং রাজশাহীকে বাসযোগ্য, টেকসই, উন্নত এবং আধুনিক সিটি হিসেবে গড়ে তুলতে চাইলে আমি নগরবাসীর অধিকার প্রতিষ্ঠার জন্য মেয়র হিসেবে দায়িত্ব নিতে প্রস্তুত আছি।

এদিকে রাজশাহীতে ভোটের লড়াইয়ের পাশাপাশি জমে উঠেছে কথার লড়াই। আওয়ামী লীগের প্রার্থীকে এবার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী। সদ্য সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের ৩ হাজার কোটি টাকার উন্নয়নের স্বচ্ছতা প্রমাণের দাবিও তুলেছে দলটি। আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন নির্বাচনী প্রচারণায় গিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোট চাইতে ধর্মকে ব্যবহার করছে বলে অভিযোগ করেন। সেই অভিযোগ শুধু অস্বীকার নয়, লিটনকে চ্যালেঞ্জ জানিয়েছেন ইসলামী আন্দোলনের প্রার্থী। বলেছেন, লিটন নিজেই মিথ্যাচার করছেন, দাবি জানিয়েছেন তার বক্তব্য প্রত্যাহারের।

ইশতেহার ঘোষণায় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, রাজশাহী মহানগরের সভাপতি তারিফ উদ্দিন, রাজশাহী জেলার সহসভাপতি ফয়সাল হোসেন মণি, ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি হাফেজ মাওলানা ইউসুফ প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর