শুক্রবার, ৯ জুন, ২০২৩ ০০:০০ টা

পেটিকোটে ইয়াবা পাচার

নিজস্ব প্রতিবেদক

পেটিকোটে বিশেষভাবে সেলাই করে ইয়াবা ছড়িয়ে দেওয়া হতো রংপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়সহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায়। পাচারকারী চক্রের নারী সদস্যরা পেটিকোটগুলো পরে মাদক ব্যবসায়ীদের ঠিকানায় ইয়াবা পৌঁছে দিত। আর টেকনাফ থেকে প্রতিবার ইয়াবা আনতে ট্রাকচালককে দেওয়া হতো ১ থেকে ২ লাখ টাকা। গতকাল রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলে ডিএনসি ঢাকা মেট্রোর (উত্তর) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটির উপ-পরিচালক মো. রাশেদুজ্জামান।

এ সময় জানানো হয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি) এই চক্রের মূলহোতা মো. শাহজাহান ও তার সহযোগী ট্রাকচালক মো. আলমগীরকে গ্রেফতার করেছে। গত বুধবার রাতে ডিএনসির ঢাকা মেট্রোর (উত্তর) সহকারী পরিচালক মো. মেহেদী হাসানের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় ২৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও একটি ট্রাক জব্দ করা হয়েছে। গ্রেফতার দুজনের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে যাত্রাবাড়ী ও সাভার থানায় দুটি মামলা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে যাত্রাবাড়ীর গোপীবাগ থেকে ১০ হাজার পিস ইয়াবাসহ ট্রাকচালক আলমগীরকে গ্রেফতার করা হয়। ইয়াবাগুলো সে ট্রাকের স্পেয়ার চাকায় বিশেষ কৌশলে পরিবহন করছিল। তার দেওয়া তথ্যের ভিত্তিতে সাভারের হেমায়েতপুর থেকে আরও ১৫ হাজার পিস ইয়াবাসহ উত্তরাঞ্চলে ইয়াবা সরবরাহের মূল সমন্বয়কারী শাহজাহানকে গ্রেফতার করা হয়। তিনি আরও জানান, এই শাহজাহানই টেকনাফের বিভিন্ন ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করে আলমগীরের মাধ্যমে নিজ বাসায় ইয়াবা মজুদ করত। পরে পেটিকোটে বিশেষভাবে সেলাই করে ইয়াবাগুলো নারী ক্যারিয়ারদের মাধ্যমে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় ছড়িয়ে দিত।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর