শিরোনাম
সোমবার, ৪ মার্চ, ২০২৪ ০০:০০ টা

রাজনীতি পুরোপুরি পচে গেছে : সাইফুল হক

নিজস্ব প্রতিবেদক

কর্তৃত্ববাদী শাসনে ক্ষমতাকেন্দ্রিক রাজনীতি পুরোপুরি পচে গেছে বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। গতকাল বিপ্লবী যুব সংহতির কেন্দ্রীয় প্রতিনিধি সভায় তিনি বলেন, আদর্শহীন, নীতিহীন ক্ষমতার রাজনীতি এদেশে দ্রুত সীমাহীন অর্থবিত্ত গড়ে তোলার বাহনে পরিণত হয়েছে। দেশে এখন রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষমতার অশুভ মেলবন্ধন দানবীয় শক্তিতে পরিণত হয়েছে। এ কারণে কেউই আর ক্ষমতা ছাড়তে চায় না।

সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে দিনব্যাপী এ প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। সভায় জাতীয় যুব কনভেনশনের দাবিনামা ও প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা এবং সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিপ্লবী যুব সংহতির সদস্য সচিব মীর রেজাউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, অর্থনীতিবিদ দীপক কুমার কুন্ডু, সংগঠনের কেন্দ্রীয় নেতা স্বাধীন মিয়া প্রমুখ।

সাইফুল হক বলেন, দেশের বিশাল যুব শক্তিকে এক আশাহীন-স্বপ্নহীন জনগোষ্ঠীতে পরিণত করা হয়েছে। দেশের বিশাল সম্ভাবনাময় যুব সমাজকে নৈতিক দিক থেকেও দুর্বল করে তাদের নানাভাবে নেশাগ্রস্ত করে তোলা হচ্ছে। যুবকদের একটি অংশকে সরকার ও সরকারি দল তাদের অপরাজনৈতিক তৎপরতার সহযোগী লাঠিয়াল আর মাস্তান সন্ত্রাসীতে পরিণত করেছে। যুবকদেরই এ জুলুম আর অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ভোটের অধিকারসহ গণতান্ত্রিক অধিকার হরণকারী বিদ্যমান ফ্যাসিবাদী দুঃশাসন বিদায় দেওয়া আজ দেশপ্রেমের বড় কর্তব্য হয়ে দাঁড়িয়েছে। যুব আন্দোলনের সংগঠকদের দেশ ও জনগণকে রক্ষার পবিত্র ব্রতে এগিয়ে আসতে হবে।

সর্বশেষ খবর