শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ০৮:১৮

ব্রাজিল-নরওয়েসহ যেসব দেশে নতুন করে ছড়িয়েছে করোনাভাইরাস

অনলাইন ডেস্ক

ব্রাজিল-নরওয়েসহ যেসব দেশে নতুন করে ছড়িয়েছে করোনাভাইরাস
ব্রাজিলের বিমানবন্দরে মাস্ক মুখে কর্মীরা

মহামারী করোনাভাইরাসের রোগী পাওয়া গেজে জর্জিয়া, ব্রাজিল, নরওয়ে, পাকিস্তান ও উত্তর মেসিডোনিয়ায়। নরওয়েতে যে ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে তিনি সম্প্রতি চীন ভ্রমণ করেছিলেন। তাকে আইসোলেশনে রাখা হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত জর্জিয়ান নাগরিক ইরান ভ্রমণ করেছিলেন। ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়, প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত করেছে। এর মাধ্যমে ল্যাটিন আমেরিকাতেও ছড়াল করোনাভাইরাস। ৬১ বছর বয়সী ব্রাজিলের ওই ব্যক্তি ইতালির লোম্বার্ডি অঞ্চল ভ্রমণ করেছিলেন। লোম্বার্ডি অঞ্চল থেকেই ইতালিতে ছড়িয়েছে করোনাভাইরাস।

ফিনল্যান্ডে করোনাভাইরাস আক্রান্ত দ্বিতীয় রোগী পাওয়া গেছে। ওই ব্যক্তি সম্প্রতি ইতালি সফর করেছিলেন। পাকিস্তানে যে দুই নাগরিকের করোনাভাইরাস ধরা পড়েছে তারা সম্প্রতি ইরান থেকে ফিরেছিলেন। এদিকে উত্তর মেসিডোনিয়াতে এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনিও করোনাভাইরাস পীড়িত ইতালি ভ্রমণ করেছিলেন। 

মহামারী করোনাভাইরাসে শেষ খবর পাওয়া পর্যন্ত ২৮০০ (২৭১৫ জনই চীনের) জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৮১ হাজার মানুষ। এর মধ্যে ৭৮ হাজারই চীনের বাসিন্দা। মোট ৪৪টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাস ধরা পড়েছে।গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনাভাইরাস ধরা পড়ে। সূত্র: আল জাজিরা 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর