শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০২০ ১১:৪৯

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়াল

অনলাইন ডেস্ক

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়াল

শুক্রবার একদিনে ৫০০ এরও বেশি মানুষ ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সরকারি হিসাব অনুযায়ী, শুক্রবার করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের। করোনা মহামারী ভারতে ছড়িয়ে পড়ার পর থেকে এটাই একদিনে সর্বাধিক মৃত্যুর ঘটনা।

ভারতে একদিনে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা শুক্রবার সমস্ত রেকর্ড ভেঙে দিল। ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন অন্তত ৫০০জন! সেদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩০৮২। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬২ জন।

এরই মধ্যে মিডিয়ার একাংশে উঠে এসেছে এক উদ্বেগের বিষয়। এপ্রিলের মাঝামাঝি সময়ে দেশ থেকে লকডাউন ওঠার কথা, এ দিকে আইসিএমআরের একটি সূত্র দাবি করেছে, এপ্রিলের শেষেই ভারতে সংক্রমণের হার সব থেকে বেশি হতে পারে! যদিও সরকারিভাবে কিছু জানানো হয়নি এখনও।

সংক্রমণের নিরিখে এদিনও বাকিদের থেকে এগিয়ে রইল তামিলনাড়ু, মহারাষ্ট্র এবং দিল্লি। তামিলনাড়ুতে শুক্রবার নতুন করে ১০২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। সেই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৪১১ জনে পৌঁছেছে! মহারাষ্ট্রে আক্রান্ত ৪৯০! সে রাজ্যে এদিন ৬৭ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। অধিকাংশই মুম্বাইয়ের বাসিন্দা। দিল্লিতে ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯১ জন! করোনা পজিটিভ মার্কিন দূতাবাসের এক কর্মকর্তাও। দিল্লিতে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ৩৮৪ জন।

রাজস্থান, হরিয়ানা, কেরালা, জম্মু-কাশ্মীর --- ভারতের প্রায় সব প্রান্ত থেকেই এ দিন বহু ব্যক্তির করোনা পজিটিভ হওয়ার খবর এসেছে। জম্মু-কাশ্মীরে আক্রান্তের সংখ্যা ৭৫ হয়ে যাওয়ার পর সেখানকার ৩৪টি এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ২৪টি এলাকা কাশ্মীর ডিভিশনে, ১০টি জম্মুতে। এই সমস্ত এলাকায় সাধারণ জনজীবনের উপর বিধিনিষেধ কড়া করা হয়েছে। সূত্র: এই সময়

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য