শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২০ ১০:৪৬
আপডেট : ৫ এপ্রিল, ২০২০ ১৯:০৩

মাদারীপুরে করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু

নমুনা পরীক্ষা না করায় স্থানীয়দের ক্ষোভ

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরে করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে জ্বর ও গলা ব্যথাসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আবদুস সালাম ফকির (৪৮) নামে একজনের মৃত্যু হয়েছে। রবিবার গভীর রাতে উপজেলার কয়ারিয়া ইউনিয়নের চরআলিমাবাদ গ্রামে তার মৃত্যু হয়। সালাম চরআলিমাবাদ গ্রামে সদর আলী ফকিরের ছেলে।

তবে মাদারীপুর সিভিল সার্জন বলছে তিনি হার্ট এটাকে মারা গেছেন তাই নমুনা পরীক্ষার দরকার নেই। এই ঘটনায় কোন রকম পরীক্ষা নিরিক্ষা ছাড়াই তাকে দাফন করা হয়। এতে করে স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে। 

স্থানীয়রা প্রশ্ন তুলেছেন, কোন রকম পরীক্ষা নিরিক্ষা ছাড়াই সিভিল সার্জন কিভাবে বুঝলেন তিনি হার্ট এটাকে মারা গেছেন। আমরা জানি তার জ্বর গলা ব্যথা ছিলো। এ কারণে আমরা আতঙ্কের মাঝে আছি। 

কয়ারিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার শহিদুল ইসলাম জানান, শরীরের জ্বর ও গলা ফোলা ছিলো। এ অবস্থায় সালাম মারা যায়। এটা করোনাভাইরাস নাকি হার্ট এটাক তা আমি জানি না।

কালকিনি থানার ওসি মো. নাসির উদ্দিন জানান, ভোরে কালকিনির কয়ারিয়া ইউনিয়নে জ্বর নিয়ে এক ব্যক্তির মৃত্যুর সংবাদ পেয়ে আমি সেই ওয়ার্ডের মেম্বারকে ঘটনাস্থলে পাঠাই। সকালে কালকিনি থানার একটি টিম মৃত ব্যক্তির বাড়িতে গিয়েছিল। মৃত সালাম ফকির কি কারণে মারা গেছে তা চিকিৎসকরা নির্ধারণ করবেন।

এ ব্যাপারে মাদারীপুর সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম জানান, ‘কালকিনিতে জ্বর নিয়ে এক ব্যক্তির মৃত্যুর সংবাদ পেয়ে কালকিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মৃত ব্যক্তির সম্পূর্ণ হিস্ট্রি জেনেছে। এতে আমাদের মনে হয়েছে, তিনি হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মারা গিয়েছে। যে কারণে আমরা তার করোনার জন্যে নমুনা সংগ্রহ করিনি।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ/হিমেল


আপনার মন্তব্য