প্রকাশ : ৬ এপ্রিল, ২০২০ ২১:৫৩
আপডেট : ৬ এপ্রিল, ২০২০ ২২:১১

মাশরাফির উদ্যোগে রোগীর বাড়িতে গিয়ে চিকিৎসা দিচ্ছেন ডাক্তাররা

অনলাইন ডেস্ক

মাশরাফির উদ্যোগে রোগীর বাড়িতে গিয়ে চিকিৎসা দিচ্ছেন ডাক্তাররা
সংগৃহীত ছবি

বিশ্বব্যাপী লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত আর মৃতের সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের ফলে স্থবির হয়ে পড়ছে বিশ্বের প্রভাবশালী দেশগুলোও। ফলে দেশে দেশে চলছে লকডাউন। বাদ পড়েনি বাংলাদেশও। ফলে বেগ পেতে হচ্ছে চিকিৎসাসেবা পেতে। চিকিৎসাসেবায় নিয়োজিত ডাক্তার ও নার্সরা আতঙ্ক নিয়ে দিন পার করছেন। অনেক বিশেষজ্ঞ চিকিৎসক প্রাইভেট চেম্বার বন্ধ করে দিয়েছেন। হাসপাতালে বাড়ছে চাপ। ভোগান্তি বেড়েছে সাধারণ রোগীদের। 

এমন পরিস্থিতিতে ‘সুস্থ সেবায় এই দুর্যোগে, নড়াইল এক্সপ্রেস আপনার দ্বারে’ এ শ্লোগানকে সামনে রেখে নড়াইল-২ আসনের এমপি ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজার ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের’ উদ্যোগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে ভ্রাম্যমাণ মেডিকেল টিম এর উদ্বোধন করা হয়েছে। 

নিজের প্রতিষ্ঠিত ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’র সহায়তায় মাশরাফি নিজ এলাকায় গড়ে তুলেছেন ভ্রাম্যমাণ মেডিকেল টিম। অ্যাম্বুলেন্স নিয়ে যারা রোগীর বাড়িতে গিয়ে দিয়ে আসছেন চিকিৎসাসেবা। রবিবার থেকে নড়াইল জেলায় শুরু হয়েছে এ কার্যক্রম।

মাশরাফির ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন দেশের মানুষ। ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসা দেয়ার কয়েকটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। সেখানে অনেকেই মন্তব্যজুড়ে মাশরাফিকে প্রশংসায় ভাসাচ্ছেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য