শিরোনাম
প্রকাশ : ১১ জুলাই, ২০২০ ১৭:৪৩

চাঁদপুরে করোনা ইউনিটে হাইফ্লো সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট চালু

চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুরে করোনা ইউনিটে হাইফ্লো সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট চালু

চাঁদপুর ২৫০ শয্যার সদর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে হাইফ্লো সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্ট চালু করা হয়েছে। 

শনিবার দুপুরে ‘জুম অ্যাপের’ মাধ্যমে হাইফ্লো অক্সিজেন প্লান্টের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের স্থাপনের মাধ্যমে সরকারি জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত জটিল রোগীদের নিরবিচ্ছিন্নভাবে অক্সিজেন সেবা প্রদান সহজতর হবে এবং মৃত্যু হ্রাস পাবে বলে চিকিৎসক ও কর্মকর্তারা জানান। 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি’র প্রতিনিধি হিসেবে তার বড় ভাই ডা. জে.আর.ওয়াদুদ টিপু উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপু’র উদ্যোগে অতি দ্রুততম সময়ের মধ্যে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড সেন্ট্রাল অক্সিজেনের আওতায় এসেছে।

এই অক্সিজেন প্লান্টটি আইসোলেশন ওয়ার্ডের ২৫টি বেড এবং করোনা রোগীর জন্য সংরক্ষিত ২টি কেবিনের ৫টি বেডে সংযোগ দেয়া হয়েছে। অক্সিজেন প্লান্টটির স্থাপনের কাজ সম্পাদন করেছেন স্পেক্ট্রা ইন্টারন্যাশনাল লিমিটেড। 

ভার্চুয়াল অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমানের সভাপতিত্বে অংশ নেন, জেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, পুলিশ সুপার, সদর হাসপাতালের তত্বাবধায়ক, ভারপ্রাপ্ত সিভিল সার্জন, হাসপাতালের পরিচালক, হাসপাতালের চিকিৎসকসহ বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনীতিবিদগণ ও প্রেস ক্লাবের নেতৃবৃন্দ।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর